×

খেলা

অধিনায়ক শান্ত

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজটা এতো সহজ হবে না

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০২ মে ২০২৪, ০৫:১৪ পিএম

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজটা এতো সহজ হবে না

ছবি: সংগৃহীত

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজটি সহজ হবে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তার মতে জিম্বাবুয়ে অনেক ভালো দল। তিনি বলেন, অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে সিরিজটি।

তবে অনেক ক্রিকেট ভক্ত অনুসারীদেরই প্রশ্ন উগান্ডার বিপক্ষে হেরে যে দল বিশ্বকাপে জায়গা করতে ব্যর্থ হয়েছে, বিশ্বকাপের আগে তাদের বিপক্ষে খেলে কী লাভ বাংলাদেশের। 

প্রথম টি-টোয়েন্টির আগের দিন সংবাদ সম্মেলনেও উঠলো এমন প্রশ্ন। নাজমুল হোসেন শান্ত জানালেন, এই ফরম্যাটে ছোট-বড় দল বলে কিছু নেই। জিম্বাবুয়েকে অনেক ভালো দল মনে করা শান্তর ধারণা, সিরিজটি সহজ হবে না। 

আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় বিশ্বকাপে জায়গা করে নিতে পারেনি জিম্বাবুয়ে। দলটির বিপক্ষে সিরিজ খেলার আগে বাংলাদেশের ক্রিকেটের বিভিন্ন পর্যায়ে এই আলোচনা তো আছেই, এর পাশাপাশি প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ পাওয়া উগান্ডার বিপক্ষে জিম্বাবুয়ের হেরে যাওয়ার ব্যাপারটি নিয়েও চর্চা হয়েছে। মূলত এটা নিয়েই বেশি আলোচনা। 

আরো পড়ুন: মুস্তাফিজকে হারিয়ে হতাশ চেন্নাই কোচ ফ্লেমিং

বৃহস্পতিবার (২ মে) চট্টগ্রামে সংবাদ সম্মেলনের শুরুতেই এই বিষয়টি নিয়ে প্রশ্নের মুখোমুখি হলেন শান্ত। সঙ্গে প্রতিপক্ষ হিসেবে জিম্বাবুয়ে এবং সিরিজটি খেলে বিশ্বকাপ প্রস্তুতির ব্যাপারটির প্রসঙ্গ টানলে জবাবে জিম্বাবুয়ের সাম্প্রতিক পারফরম্যান্সের কথা উল্লেখ করেন শান্ত। মাস তিনেক আগেই যে তারা টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে হারিয়েছে, এটাও মনে করালেন বাংলাদেশ অধিনায়ক। 

অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সিরিজ হবে জানিয়ে শান্ত বলেন, 'টি-টোয়েন্টিতে বড় দল, ছোট দল নেই। আপনি যেটা বললেন, জিম্বাবুয়ে উগান্ডার কাছে হেরে গেছে। এই জিম্বাবুয়ে কিন্তু কিছুদিন আগে শ্রীলঙ্কাকে হারিয়েছে। ওই রকম চিন্তা করলে খুব বেশি পার্থক্য মনে হয় না। এখানে ম্যাচটা আমরা কিভাবে খেলছি, কিভাবে প্রস্তুত হচ্ছি, নিজেদের আত্মবিশ্বাস কিভাবে গড়ে তুলছি; সেটা বিষয়। এতোটুকু বলতে পারি, সিরিজটা এতো সহজ হবে না। অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সিরিজই হবে। কারণ তারাও অনেক ভালো দল।'

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে গত ২৮ এপ্রিল বাংলাদেশে আসে জিম্বাবুয়ে, সেদিনই চট্টগ্রামে চলে যায় সফরকারীরা। আগামীকাল (শুক্রবার) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে প্রথম টি-টোয়েন্টি, খেলা শুরু সন্ধ্যা ৬টায়। পরের দুটি ম্যাচ ৫ ও ৭ মে এই মাঠেই হবে। তৃতীয় ম্যাচটি বিকেল ৩টায় শুরু হবে। সিরিজের শেষ দুটি ম্যাচ আগামী ১০ ও ১২ মে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।  

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App