×

খেলা

তামিম-মিরাজের ফোনালাপ

এসব ফাজলামি, ব্যাপারটা দেখছি আমি: পাপন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মার্চ ২০২৪, ০৩:৪৬ পিএম

এসব ফাজলামি, ব্যাপারটা দেখছি আমি: পাপন

ছবি: সংগৃহীত

দেশের ক্রিকেটাঙ্গনে তামিম ইকবালকে নিয়ে আলোচনাটা যেনো আর থামছেই না। সম্প্রতি জাতীয় ক্রিকেট দলের দুই ক্রিকেটার তামিম ইকবাল ও সাকিব আল হাসান দ্বৈরথের কথা সবার জানা। পরবর্তীতে ঘটনাটি গড়ায় প্রধানমন্ত্রী পর্যন্ত। এর মধ্যে আবার নতুন করে বন্ধু মুশফিকুর রহিম প্রসঙ্গে আরেক ক্রিকেটার মেহেদী হাসান মিরাজের সঙ্গে তামিমের ফোনালাপ নিয়ে নতুন করে হইচই পড়ে যায়। বিষয়টি নিয়ে আলোচনা সমালোচনাও কম হচ্ছে না। 

পরে মঙ্গলবার (১৯ মার্চ) একটি বেসরকারি টিভি চ্যানেল তাদের ইউটিউব চ্যানেলে দাবি করেছিলো, তামিম ইকবালের ফোনালাপ ফাঁস হয়েছে এবং সেটা তারা পেয়েছে। সে ফোনালাপে তামিমকে মিরাজের সঙ্গে কথা বলতে শোনা গেছে। সর্বশেষ বিপিএল-জয়ী ফরচুন বরিশাল দলে থাকা সতীর্থের কাছে দলটির আরেক সদস্য মুশফিকুর রহিমের নামে বিষোদ্‌গার করতে দেখা গেছে তামিমকে।

অবশ্য জাতীয় দলকে টেনে এনে এমন বিতর্কিত বক্তব্য সম্বলিত ফোনালাপ বিজ্ঞাপনের অংশ হলেও তাতে বিতর্ক দেখা দিয়েছে। সমর্থকরা বিষয়টি ভালোভাবে নেননি।

বিষয়টি খোলাসা করতে বুধবার (২০ মার্চ) সন্ধ্যা সাতটায় ফেসবুক লাইভে আসার ঘোষণা দিয়ে স্ট্যাটাস দেন তামিম। পরে সেখানে সেই ফোনালাপের নেপথ্যের কাহিনী উন্মোচন করেন তিনি।

এদিকে বুধবার (২০ মার্চ) তামিমের ফেসবুক লাইভ শেষ হওয়ার পর একটি সংবাদমাধ্যম বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে বিষয়টি নিয়ে মন্তব্য জানতে চায়। পরে পাপনের কথায় ক্রিকেটের অভিভাবক সংস্থা যে বিষয়টি ভালোভাবে নেয়নি তার প্রমাণ মেলে । বিরক্তি প্রকাশ করে পাপন বলেন, ‘এসব ফাজলামি, আমি কী বলব? ব্যাপারটা দেখছি আমি।’

অন্যদিকে লাইভে শুধু তামিম একা আসেননি, সঙ্গে ছিলেন মিরাজসহ আরো দুই ক্রিকেটার মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। এছাড়া ওই লাইভে যুক্ত ছিলেন-আর্থিক লেনদেন প্রতিষ্ঠান নগদের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তানভীর আহমেদ মিশুকও। ঠিক তখনি খোলাসা হয় সেই ফোনালাপের আসল কাহিনী। মূলত, নগদের প্রচারকে কেন্দ্র করেই মঞ্চায়িত হয়েছে মিরাজ ও তামিমের ফোনালাপ।

লাইভে এসে তামিম জানিয়েছেন, ঈদ উপলক্ষে একটি ক্যাম্পিং শুরু হয়েছে নগদের। এই ক্যাম্পেইনের আওতায় ২৪ জন গ্রাহককে উপহার দেয়া হবে জমি। তবে শর্ত হচ্ছে, এই ক্যাম্পেইনে জিততে হলে দুজন বা তিনজন করে দল গঠন করে লেনদেন করতে হবে। সেই দলেই তিনি রেখেছিলেন। তবে দল থেকে বের হয়ে গেছেন মুশফিক। এটিই ভাইরাল হওয়া সেই ফোনালাপের মূল কাহিনী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App