×

খেলা

ভারতকে পাকিস্তানে খেলাতে আইসিসির দ্বারস্থ হবেন পিসিবি

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১১ মার্চ ২০২৪, ০৬:২২ পিএম

ভারতকে পাকিস্তানে খেলাতে আইসিসির দ্বারস্থ হবেন পিসিবি

ছবি: সংগৃহীত

আগামী সপ্তাহে দুবাইয়ে আইসিসির এক্সিকিউটিভ কমিটির বৈঠক অনুষ্ঠিত হচ্ছে। সেখানে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে কথা তুলবেন পাকিস্তান ক্রিকেট বোর্ডে (পিসিবি) চেয়ারম্যান মহসিন নাকভি। মূলত ভারতকে পাকিস্তানের মাটিতে খেলানো নিয়ে কথা বললেন পিসিবি চেয়ারম্যান।

২০২৫ সালের ফেব্রুয়ারি-মার্চে চ্যাম্পিয়ন্স ট্রফি অনুষ্ঠিত হবে পাকিস্তানের মাটিতে। ভারত সে দেশে খেলতে যাবে কি না তা এখনো নিশ্চিত নয়। সেই কারণে, আইসিসির কাছে পাকিস্তান আবেদন করবে যাতে ভারতীয় বোর্ড নিশ্চিত করে যে তারা খেলতে যাবে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তার বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম বলছে, এশিয়া কাপ এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) অধীনে ছিল। এসিসির সভাপতি জয় শাহ। তিনি আবার ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব। সেই কারণে এশিয়া কাপ হাইব্রিড মডেলে হয়েছিল। কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফি আইসিসির অধীনে রয়েছে। বিশ্বের সব দেশ পাকিস্তানে খেলতে যাবে। তাই ভারতের পক্ষে পাকিস্তানে খেলতে না যাওয়ার দাবি করা সহজ হবে না। সেটা যাতে ভারত করতে না পারে তার জন্য আগে থেকেই তৈরি থাকতে চাইছেন নাকভি।

আরো পড়ুন: অবসর নিয়ে যা বললেন রোহিত শর্মা

বৈঠকে বিসিসিআইয়ের প্রতিনিধিদের নাকভি জানাবেন যে, পাকিস্তানে নতুন সরকার আসার পরে নিরাপত্তার কোনো সমস্যা হবে না। তাই ভারত যেন সে দেশে খেলতে যায়। শুধু তাই নয়, পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফির প্রচারও যাতে ভারতে হয় তার অনুরোধ করবেন নাকভি। ভারতের তরফে ইতিবাচক সাড়া না পাওয়া গেলে আইসিসিকে পদক্ষেপ নেয়ার অনুরোধ করবেন নাকভি।

উল্লেখ্য, সবশেষ ২০০৮ সালে পাকিস্তানে খেলতে গিয়েছিল ভারত। তারপর থেকে ২০১১, ২০১৬ ও ২০২৩ সালে ভারতে খেলতে গিয়েছে পাকিস্তান। কিন্তু ভারত আর পাকিস্তানে যায়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App