×

খেলা

বোর্ডের চুক্তি থেবে বাদ পড়ে কাকে দুষছেন ঈশান

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:৩৪ পিএম

বোর্ডের চুক্তি থেবে বাদ পড়ে কাকে দুষছেন ঈশান

ছবি: সংগৃহীত

ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক চুক্তি থেকে বাদ গিয়েছেন ঈশান কিশান। ভারতীয় ক্রিকেটারের বাদ পড়ার নেপথ্যে কি রয়েছেন হার্দিক? এক বোর্ড কর্মকর্তার মন্তব্য সেই ইঙ্গিতই করছে। জানা গিয়েছে, হার্দিকের সঙ্গে অনুশীলনের জন্যই শাস্তি পেতে হয়েছে ঈশানকে।

দক্ষিণ আফ্রিকা সফরের মাঝপথে দেশে ফিরে এসেছিলেন ঈশান। তিনি জানিয়েছিলেন, মানসিক অবসাদ হয়েছে তার। ঈশানের সিদ্ধান্ত মেনে নিয়েছিল টিম ম্যানেজমেন্টও। তাকে ঘরোয়া ক্রিকেট খেলে আবার জাতীয় দলে ফেরার পরামর্শ দিয়েছিলেন দলের কোচ রাহুল দ্রাবিড়। কিন্তু সেই পরামর্শ মানেননি ঈশান। এমনকি, বোর্ডের নির্দেশও মানেননি। ঝাড়খণ্ডের হয়ে রঞ্জি না খেলে বরোদায় গিয়ে হার্দিক ও তার দাদা ক্রুণালের সঙ্গে অনুশীলন করেছেন তিনি। সেই ঘটনা ভাল ভাবে নেয়নি বোর্ড।

আরো পড়ুন: এবার ডিপফেকের শিকার বিরাট কোহলি

ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্মকর্তা বলেন, “বোর্ডের নির্দেশ না মেনে ঠিক করেনি ঈশান। যখন ওকে রঞ্জি খেলতে বলা হল তখন ও হার্দিকের সঙ্গে গিয়ে অনুশীলন করল। এই কাজ করে বোর্ডকে অসম্মান করেছে ঈশান। এমন নয় যে ও খারাপ ক্রিকেটার, ওর ফর্মের জন্য ওকে বাদ দেয়া হয়নি। সব জায়গায় একটা শৃঙ্খলা রয়েছে। সেটা ভেঙেছে ঈশান। তাই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।”

অনেকটা একই কারণে শাস্তির মুখে পড়েছেন শ্রেয়স আইয়ারও। তাকেও মুম্বাইয়ের হয়ে রঞ্জি খেলতে বলা হয়েছিল। তিনি চোটের অজুহাত দেন। ওই কর্মকর্তা বলেন, “যেখানে জাতীয় ক্রিকেট একাডেমি বলছে শ্রেয়াস সুস্থ, সেখানে ও নিজে চোটের কথা বলছে। রঞ্জি খেলছে না। এ দিকে আইপিএলে কেকেআরের শিবিরে দেখা যাচ্ছে। এই ধরনের মনোভাব বোর্ড ভালভাবে নেয়নি। ভারতীয় দলে খেলতে হলে একটি শৃঙ্খলা মেনে চলতে হবে। সেটা এই ক্রিকেটারদের বুঝতে হবে।”

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App