×

খেলা

উদ্বোধনী জুটিতেই জাপানের বিশ্বরেকর্ড

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:৩৯ পিএম

উদ্বোধনী জুটিতেই জাপানের বিশ্বরেকর্ড

ইস্ট এশিয়া কাপে চীনের বিপক্ষে উদ্বোধনী জুটিতে ২৫৮ রান তুলেছে জাপানের দুই ওপেনার লাচলান ইমামোতো লাকে ও কেন্দেল কাদোওয়াকি ফ্লেমিং। যা টি-টোয়েন্টি ক্রিকেটে ওপেনিং জুটির পাশাপাশি কোনো জুটিতেই সর্বোচ্চ রানের রেকর্ড।

এর আগে আফগানিস্তানের হজরতউল্লাহ জাজাই ও উসমান গনির দখলে ছিল এই রেকর্ড । তারাও উদ্বোধনী জুটিতেই বিশ্বরেকর্ড গড়েছিলেন। ২০১৯ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে উদ্বোধনী জুটিতে ২৩৬ রান তুলেছিলেন জাজাই ও গনি।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) মংককের মিশন রোড গ্রাউন্ডে শুরুতে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে কোনো উইকেট না হারিয়ে ২৫৮ রান তুলে জাপান। উদ্বোধনী জুটিতে রেকর্ড গড়ার পথে সেঞ্চুরির দেখা পেয়েছেন দুই ওপেনারই। তার তাদের এ ২৫৮ রানই টি–টোয়েন্টিতে জাপানের দলীয় সর্বোচ্চ। দলটির আগের সর্বোচ্চ ছিল ২১৮ রান, ২০২২ সালে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে।

৬৮ বলে অপরাজিত ১৩৪ রান করেছেন লাকে। এই ইনিংস খেলার পথে ৮টি বাউন্ডারির সঙ্গে ১২টি ছক্কা হাঁকিয়েছেন এই তরুণ ওপেনার। আরেক ওপেনার ফ্লেমিংয়ের ব্যাট থেকে এসেছে ৫৩ বলে ১০৯ রান। যেখানে ৩ চারের সঙ্গে ১১টি ছক্কা হাঁকিয়েছেন তিনি।

জাপান আজ আন্তর্জাতিক টি–টোয়েন্টির এক ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ ছক্কার রেকর্ডও গড়েছে। লাকে ও ফ্লেমিং মিলে ছক্কা মেরেছেন ২৩টি। হাংজুতে গত বছর এশিয়ান গেমসে মঙ্গোলিয়ার বিপক্ষে নেপালের ব্যাটাররা মেরেছিলেন ২৬টি ছক্কা। সেটিই এখনও সর্বোচ্চ ছক্কার রেকর্ড।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App