×

খেলা

ছক্কা হাঁকানোয় রেকর্ড গড়লেন রোহিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১১:৩৩ এএম

ছক্কা হাঁকানোয় রেকর্ড গড়লেন রোহিত

রাজকোটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে নেমে রেকর্ড গড়লেন রোহিত শর্মা। আন্তর্জাতিক ক্রিকেটে ৫৫০টি ছক্কা হাঁকালেন তিনি। এরই মাধ্যমে ক্রিস গেলকে টপকে সব থেকে কম ম্যাচ খেলে এই মাইলফলক পার করলেন রোহিত। তবে সব থেকে বেশি ছক্কা হাঁকানোর তালিকায় এখনও এক নম্বরে ক্যারিবিয়ান ক্রিকেটার।

ইউনিভার্স বস নামেও পরিচিত গেল। তিনিই একমাত্র ক্রিকেটার যার আন্তর্জাতিক ক্রিকেটে (টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি মিলিয়ে) ৫৫০টির বেশি ছক্কা মারার কৃতিত্ব আছে। রোহিত ৫৫০টি ছক্কা মারলেন ৪৫১টি ম্যাচ খেলে। গেল ৪৮৩টি ম্যাচ খেলে ৫৫৩টি ছক্কা মেরেছেন।

রোহিত ছাড়া আর কোনও ক্রিকেটার এই মুহূর্তে আন্তর্জাতিক ক্রিকেটে ৫৫০টি ছক্কা মারার কাছে নেই। তৃতীয় স্থানে রয়েছেন শাহিদ আফ্রিদি। পাকিস্তানের ব্যাটার ৪৭৬টি ছক্কা মেরেছেন। কিন্তু তিনি অবসর না নিলেও এখন আর আন্তর্জাতিক ক্রিকেটে সুযোগ পান না।

রোহিত এখনও পর্যন্ত ৫২টি টেস্ট, ২৫১টি ওয়ানডে এবং ১৪৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এর মধ্যে টেস্টে ৭৭টি, এক দিনের ক্রিকেটে ২৯১টি এবং টেস্টে ১৮২টি ছক্কা মেরেছেন ভারত অধিনায়ক। ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি ছক্কা মারার তালিকায় রোহিতের পরেই রয়েছেন মহেন্দ্র সিংহ ধোনি। ভারতের প্রাক্তন অধিনায়ক আন্তর্জাতিক ক্রিকেটে ৩৫৯টি ছক্কা মেরেছিলেন।

রোহিতের এক দিনের ক্রিকেটে ১০ হাজার রান পূর্ণ হয়ে গিয়েছে। আন্তর্জাতিক ক্রিকেটে ১৭ হাজারের বেশি রান করেছেন তিনি। বিশ্বকাপেও তার ব্যাট থেকে রান দেখতে চাইবেন সমর্থকেরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App