×

খেলা

পাকিস্তানের কন্ডিশনে ক্রিকেট খেলা চ্যালেঞ্জিং

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০২৩, ১০:৩০ এএম

পাকিস্তানের কন্ডিশনে ক্রিকেট খেলা চ্যালেঞ্জিং

পাকিস্তান ও শ্রীলঙ্কায় এবার হাইব্রিড মডেলে চলছে এশিয়া কাপ।

দিকে শ্রীলঙ্কায় খেলায় ব্যাঘাত ঘটছে বৃষ্টির কারণে অপর দিকে পাকিস্তানে খেলা দুর্বিসহ হয়ে পড়েছে গরমের কারণে।

লাহোরের তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াসের উপরে। তার সঙ্গে বাতাসের আর্দ্রতা আর দিবা রাত্রির সূচি সবমিলিয়ে খেলাটা একটু কঠিনই ছিল টাইগারদের জন্য। পেস বোলারদের জন্য সেটা আরও একটু বেশি কঠিন।

তবে, বাংলাদেশ দলের তাসকিন জানাচ্ছেন এমন পরিবেশেও নিজেদের মানিয়ে নেয়ার চেষ্টা করেছেন তারা।

তাসকিন বলেন, শুধু পেস বোলারদের জন্য না। যে কারো জন্যই এই কন্ডিশনে ক্রিকেট খেলাটা বেশ কঠিন। তাও যেহেতু এটা আমাদের নিয়ন্ত্রণের বাইরে। সেক্ষেত্রে আমরা আমাদের রিকোভারিতে বেশি খেয়াল রাখছি।

একইসঙ্গে টিমের ফিজিও-ট্রেনার তারাও আমাদের অনেক সাহায্য করছে। আমরা আমাদের নিজেদের যথেষ্ট যত্ন নেয়ার চেষ্টা করেছি যেন আমরা সবাই সুস্থ থেকে খেলতে পারি। অবশ্যই চ্যালেঞ্জিং তাও এর মধ্যেই সেরাটা খেলতে হবে। ’

গরমের কারণে ট্রেনিং সেশনও বাদ দিয়েছে বাংলাদেশ। সময় কাটিয়েছে রিকোভারির জন্য। তাসকিন সেটাও দেখছেন ইতিবাচক হিসেবেই, এই বিরতিটা আসলে দেয়াতে ভালো হয়েছে। কারণ আমাদের সামনে অনেক খেলা। সেকেন্ড রাউন্ডের তিনটা ম্যাচ, এর মধ্যে ট্রাভলিং আছে সামনে হোম সিরিজ প্লাস বিশ্বকাপ। লম্বা সময় সামনে খেলা আছে। এজন্য আমাদের মানসিক ও শারিরীক দুটারই বিশ্রামের দরকার আছে।

তাসকিন আরও বলেন, ‘এই বিরতিতে আমরা কিছু টিম বন্ডিং এক্টিভিটিস করেছি। যে যার মতো জিম, রিহ্যাব সবকিছু করেছি। ওভার অল একটা ভালো রিকোভারি হয়েছে, যেটা দরকার ছিল। আশা করছি সামনের ম্যাচেও ভালো হবে।’

হিসেবের মারপ্যাঁচ পেরিয়েই সুপার ফোরে জায়গা করে নিয়েছে বাংলাদেশ দল। যেখানে তাদের প্রথম পরীক্ষা পাকিস্তানের বিপক্ষে। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে হবে সেই ম্যাচ। এই ম্যাচের পরেই দুই দল উড়াল দিবে কলম্বোতে। সেখানে ৯ সেপ্টেম্বর স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে খেলা। আর সুপার ফোরে বাংলাদেশের শেষ ম্যাচ ১৫ সেপ্টেম্বর ভারতের বিপক্ষে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App