×

খেলা

হাফসেঞ্চুরির দিনে তাসকিনের জোড়া আঘাত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জুলাই ২০২৩, ০৬:২৫ পিএম

হাফসেঞ্চুরির দিনে তাসকিনের জোড়া আঘাত

তাসকিনের জোড়া আঘাতে দিশেহারা আফগানরা সিলেটে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে রবিবার (১৬ জুলাই) তাসকিনের জোড়া আঘাতে দিশেহারা সময় পার করছে আফগানরা। বিস্তারিত আসছে...

বাংলাদেশের তৃতীয় বোলার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৫০ উইকেট শিকার করেছেন পেসার তাসকিন আহমেদ। আজ রবিবার (১৬ জুলাই) আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে এই মাইলফলক স্পর্শ করেন তিনি। প্রথম ওভারেই উইকেটের দেখা পান এই গতি তারকা। এরপর নিজের তৃতীয় ওভারে আবারো আঘাত হানেন তিনি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত আফগানদের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ১৬ রান। তাসকিনের আগে এই মাইলফলক স্পর্শ করেছিলেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান ও পেসার মোস্তাফিজুর রহমান।

প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। তার এই সিদ্ধান্তের প্রতিদান দেন তাসকিন। প্রথম ওভারেই ফেরান আফগান ওপেনার রাহমানুল্লাহ গুরবাজকে। নিজের করা বলে নিজেই ক্যাচ নেন। ৫ বলে ৮ রান আসে এই ওপেনারের ব্যাট থেকে। এরপর ম্যাচের তৃতীয় ওভারে আরেক ওপেনার হজরতউল্লাহ জাজাইকে ৫ বলে ৪ রানে সাজঘরে ফেরান তাসকিন।

২০১৪ সালের এপ্রিলে মিরপুরে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক হয় তাসকিনের। ৫৪ ম্যাচের ৫২ ইনিংসে ৫১ উইকেট পূর্ণ করেছেন তিনি। ক্যারিয়ারে দু’বার ইনিংসে ৪ উইকেট নেন তাসকিন। এর মধ্যে গত মার্চে চট্টগ্রামে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে ১৬ রানে ৪ উইকেট নিয়ে ক্যারিয়ার সেরা বোলিং করেন তাসকিন।

আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে নাটকীয় জয় পায় বাংলাদেশ দল। সীমিত ওভারের ম্যাচে আফগানদের বিপক্ষে জয় পাওয়া টাইগারদের জন্য কঠিন হলেও মিডল অর্ডারের সফলতায় প্রথম টি-টোয়েন্টি জয় নিয়ে মাঠ ছাড়তে পেরেছে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App