×

খেলা

মেসিকে ৪ হাজার কোটি টাকা বেতনের প্রস্তাব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২৩, ১০:৩০ এএম

মেসিকে ৪ হাজার কোটি টাকা বেতনের প্রস্তাব

ছবি: সংগৃহীত

সৌদি পর্যটন বোর্ডের দূত হিসেবে আগেই চুক্তিবদ্ধ হয়েছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। এবার তার জন্য আনুষ্ঠানিক প্রস্তাব পাঠিয়েছে সৌদির আল-হিলাল ক্লাব। এতে মেসির পারিশ্রমিক বছরে ৪০ কোটি (বাংলাদেশি মুদ্রায় ৪ হাজার ৬১৯ কোটি ৪৪ লাখ টাকা) ইউরোর বেশি হবে।

মঙ্গলবার (৪ এপ্রিল) দলবদল নিয়ে নির্ভরযোগ্য ইতালিয়ান সংবাদকর্মী ফ্যাব্রিজিও রোমানো টুইটে এসব কথা জানিয়েছেন। এর আগে মেসির চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো সৌদি আরবের ক্লাব আল নাসরে যোগ দেন। ইতিহাসের অন্যতম সেরা এ দুই খেলোয়াড়কে উড়িয়ে এনে ঘরোয়া ফুটবল জমিয়ে তুলতে চায় সৌদি আরব। সংবাদমাধ্যম গোল ডট কম নিশ্চিত করেছে, আল নাসরে রোনালদো মৌসুম প্রতি যে বেতন (২০ কোটি ১৮ লাখ ইউরোর কিছু বেশি) পান, মেসি আল-হিলালে যোগ দিলে তার দ্বিগুণের কাছাকাছি বেতন পাবেন।

রোমানোর টুইটে আরো তিনটি বিষয় আছে, প্রথমত, ইউরোপে থেকে যাওয়াই মেসির কাছে সর্বোচ্চ অগ্রাধিকার পাচ্ছে। দ্বিতীয়ত, বার্সেলোনা (মেসিকে পেতে) কথা শুরু করতে এফএফপির (আর্থিক সংগতি নীতি) অপেক্ষায় আছে। তৃতীয়ত, পিএসজির (নতুন চুক্তির) নতুন চুক্তির প্রস্তাব এখনো মেসি গ্রহণ করেননি। কিছু বিষয়ে নিশ্চয়তা চেয়েছেন আর্জেন্টাইন তারকা।

আল-হিলালের ৪০ কোটি ইউরোর প্রস্তাবে রাজি হলে পারিশ্রমিকে আবারও শীর্ষে উঠে আসবেন মেসি। যুক্তরাষ্ট্রের সাময়িকী ‘ফোর্বস’ জানিয়েছে, পিএসজিতে গত বছর ১২ কোটি ডলার আয় করেন আর্জেন্টাইন তারকা। কিলিয়ান এমবাপ্পের আয় ছিল ১২ কোটি ৮০ লাখ ডলার।

জানা গেছে, পিএসজিতে মেসির বর্তমান চুক্তির মেয়াদ ফুরোবে আগামী ৩০ জুন। এরপরই ফ্রি এজেন্ট হয়ে যাবেন। বার্সেলোনা তাকে ফিরিয়ে আনার চেষ্টা করছে, এ খবর জানা গিয়েছে আগেই। যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামিও নাকি আগ্রহী আর্জেন্টাইন তারকার প্রতি। আর সৌদি আরবের ক্লাবের আগ্রহী হয়ে ওঠার খবর কদিন আগ পর্যন্তও স্রেফ গুঞ্জন বলে উড়িয়ে দেয়া হয়েছে। কিন্তু ‘ঘনিষ্ঠ সূত্রে’র বরাত দিয়ে তারা জানিয়েছে, মেসিকে আনুষ্ঠানিকভাবেই এই প্রস্তাব পাঠানো হয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম মেইল অনলাইন বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে জানায়, আর্জেন্টিনাকে কাতার বিশ্বকাপ জেতানো সাতবারের বর্ষসেরা মেসি যা যা সুবিধা চান, তার সবকিছু পূরণের প্রতিশ্রুতি রয়েছে এই প্রস্তাবে। আর এই প্রস্তাব সম্ভবত মেসি ও তার প্রতিনিধি দলের কাছে পাঠানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App