×

খেলা

ইংল্যান্ডকে ১ রানে হারিয়ে নাটকীয় জয় পেল কিউইরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ১১:২০ এএম

ইংল্যান্ডকে ১ রানে হারিয়ে নাটকীয় জয় পেল কিউইরা

ছবি: স্কাই স্পোর্টসের

চূড়ান্ত নাটকীয়তা উপহার দিয়ে ইংল্যান্ডকে ১ রানে হারিয়েছে নিউজিল্যান্ড। ২৫৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২৫৬ রানে অলআউট হয়ে গেছে বেন স্টোকসের দল।

যেখানে প্রথম ইনিংসে নিউজিল্যান্ডকে ফলোঅন করিয়েছিল ইংলিশরা। ইনিংস ব্যবধানে হারানোর আশায় পণ্ড হয়ে সেখানে মাত্র ২৫৮ রানও করতে পারেনি ইংলিশরা। মূলত ওভাল টেস্টে ইনিংস পরাজয়ের শঙ্কা তৈরি হয়েছিলো নিউজিল্যান্ডের সামনে, সেই টেস্ট শেষ পর্যন্ত মাত্র ১ রানের ব্যবধানে জিতে নিয়েছে কিউইরা। খবর স্কাই স্পোর্টসের

জো রুটের লড়াই সত্ত্বেও এভাবে ইংল্যান্ড হেরে যাবে, তা স্বপ্নেও কল্পনা করেনি তারা।

প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ৪৩৫ রান করে ইনিংস ঘোষণা করেছিলো ইংল্যান্ড। জবাব দিতে নেমে ২০৯ রানে অলআউট হয়ে যায় স্বাগতিক নিউজিল্যান্ড। ইংল্যান্ডের চেয়ে পিছিয়ে ছিলো ২২৬ রানে। সুযোগটা কাজে লাগানোর চেষ্টা করেন স্টোকস। নিজেরা ব্যাট করতে না নেমে অলোঅন করিয়ে আবারও নিউজিল্যান্ডকে ব্যাট করতে পাঠায়। এবার দৃঢ়চেতা কিউইরা স্কোরবোর্ডে তোলে ৪৮৩ রান। কেনে উইলিয়ামসনের সেঞ্চুরি আর অন্য কয়েকজন ব্যাটারের বড় হাফ সেঞ্চুরির সুবাধে এই স্কোর গড়তে সক্ষম হয় তারা এবং সে সঙ্গে লিড দাঁড়ায় ২৫৭ রানের। ২৫৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২৫৬ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড।

টিম সাউদি, ম্যাট হেনরি এবং নেইল ওয়েগনারের বোলিং তোপের মুখেই ভেঙে পড়ে ইংলিশদের শক্ত ব্যাটিং লাইনআপ। তারওপর, ইংলিশ মিডল অর্ডারে এখন সবচেয়ে বড় ভরসার নাম হ্যারি ব্রুকস। তিনি প্রথম ইনিংসে করেছিলেন ১৮৬ রান। দ্বিতীয় ইনিংসে রানের খাতা খোলার আগেই রানআউট হয়ে যান তিনি। এটাই ইংল্যান্ডকে শেষ পর্যন্ত ভুগিয়ে ছাড়লো। মাত্র ১ রানের ব্যবধানে জিতে সিরিজটাও ড্র করলো নিউজিল্যান্ড। ২ ম্যাচের সিরিজ শেষ হলো ১-১ অমিমাংসিতভাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App