×

খেলা

নামিবিয়ার কাছে হেরে যা বললেন লঙ্কান অধিনায়ক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ অক্টোবর ২০২২, ০৩:৩১ পিএম

নামিবিয়ার কাছে হেরে যা বললেন লঙ্কান অধিনায়ক

ছবি: সংগৃহীত

ভারত-পাকিস্তানের মত দলকে হারিয়ে এশিয়া কাপের শিরোপা জেতা শ্রীলংকাকে ৫৫ রানের বড় ব্যবধানে হারাল আফ্রিকার দেশটি। বিশ্বকাপের প্রথম ম্যাচেই ‘পুঁচকে’ দলের কাছে শ্রীলংকা ধরাশায়ী হবে- তা কে ভেবেছিল।

প্রথম ম্যাচেই আর দুর্বল নামিবিয়ার কাছে হারের কারণ জানাতে গিয়ে নিজ দলের বোলারদের দুষলেন শ্রীলংকার অধিনায়ক দাসুন শানাকা।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে দাঁড়িয়ে লঙ্কান অধিনায়ক বললেন, ‘আমি মনে করি কার্যকরী বোলিংক করতে পারিনি আমরা। নামিবিয়ার বোলারদের তুলনায় আমাদের বোলাররা সঠিক জায়গায় বোলিং করেনি। বিষয়টি নিয়ে আমি আমরা উদ্বিগ্ন। আমাদের পরিকল্পনায় ছিল প্রথম তিনজন ব্যাটার যতটা সময় ত্রিজে থেকে রান করে যাবে। কিন্তু প্রথম পাওয়ারপ্লেতে তিন উইকেট হারিয়েছি আমরা, যা খেলা থেকে ছিটকে দিয়েছে আমাদের।

সে খেলায় পেতে কেমন পরিকল্পনা নিচ্ছেন প্রশ্নে শানাকা বলেন, ‘খুব সহজ পরিকল্পনাই। বিশেষ কিছু করার নেই। এটি খেলার মাঝেই প্রক্রিয়া চলে। ১৬০ রান তাড়া করার সময় আপনার ভালো শুরু প্রয়োজন। যেমন টপঅর্ডারের দুজন ব্যাটার বড় পার্টানারশিপ গড়বে। তিন ও চারে নামা ব্যাটার ক্লিক করে এগিয়ে নিয়ে যাবে। আর আর বোলিংয়ে বোলারদের নির্দিষ্ট জায়গায় বল ফেলতে হবে।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App