×

প্রবাস

‘ফ্রান্স দর্পণ’ পরিবারের উদ্যোগে ইফতার ও আলোচনা সভা

Icon

মোসাদ্দেক হোসেন সাইফুল, ফ্রান্স থেকে

প্রকাশ: ০৭ এপ্রিল ২০২৪, ০৩:৫৫ পিএম

‘ফ্রান্স দর্পণ’ পরিবারের উদ্যোগে ইফতার ও আলোচনা সভা

‘ফ্রান্স দর্পণ’ পরিবারের উদ্যোগে ইফতার ও আলোচনা সভা

ইউরোপের জনপ্রিয় প্রিন্ট ও অনলাইন পত্রিকা ‘ফ্রান্স দর্পণ’ পরিবারের উদ্যোগে প্যারিসের উপকণ্ঠ অভারভিলাস্থ ক্যাথসীমার একটি রেস্টুরেন্টের হল রুমে দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে।

ফ্রান্স দর্পণ পত্রিকার নির্বাহী সম্পাদক ফেরদৌস করিম আখঞ্জী’র সভাপতিত্বে ও ফ্রান্স-বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোসাদ্দেক হোসেন সাইফুল-এর প্রাণবন্ত উপস্থাপনায় ইফতার পরবর্তী এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় আমন্ত্রিত অতিথি ছিলেন পত্রিকার উপদেষ্টা ও অর্পি’র পরিচালক ফারুক খান,পত্রিকার উপদেষ্টা ও বৃহত্তর কুমিল্লা সমিতির সভাপতি শাহীন আরমান চৌধুরী,বাংলাদেশের বিশিষ্ট শিল্পপতি সাঈদ আহমেদ চৌধুরী, মুন্সিগঞ্জ জেলা সমিতির সভাপতি হাওলাদার রিপন,পত্রিকার উপদেষ্টা ও এমসি ইন্সটিটিউটের পরিচালক অধ্যাপক মাওলানা বদরুল বিন হারুন,ঘাতক দালাল নির্মূল কমিটি ফ্রান্সের সাধারণ সম্পাদক অধ্যাপক অপু আলম, বিডি ফার্নিচারের স্বত্বাধিকারী মিয়া মাসুদ,পত্রিকার উপদেষ্টা ও বাংলা অটো ইকুলের চেয়ারম্যান হোসেন সালাম রহমান, এইড পয়েন্টের চেয়ারম্যান ফয়ছল মাহমুদ, ইপিএস ফ্রান্সের সভাপতি এলান খান চৌধুরী, প্যারিস বাংলা প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি ইকবাল মোহাম্মদ জাফর, ফ্রান্স বাংলাদেশ প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক এমসি রুমেল,প্রতিদিনের বাংলাদেশ পত্রিকার প্রতিনিধি শাবুল আহমেদ, মাই টিভির ফ্রান্স প্রতিনিধি বাদল পাল, মতামত পত্রিকার সম্পাদক মারুফ অমিত চৌধুরী, ইউরো বাংলা প্রেসক্লাব ফ্রান্সের সভাপতি তাজ উদ্দিন, হবিগঞ্জ এসোসিয়েশনের রাজন চৌধুরী, ছাতক-দোয়ারা জনকল্যাণ সমিতির সাধারণ সম্পাদক কায়সার আহমেদ, ফ্রান্স দর্পণের বার্তা সম্পাদক মো. নাজমুল কবির, দেশ সার্ভিসের পরিচালক শাহজাহান আহমেদ সহ ফ্রান্সপ্রবাসী সাংবাদিক ও কমিউনিটির বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ও কমিউনিটির উন্নয়নে দীর্ঘদিন ধরে অগ্রণী ভূমিকা রাখছে ‘ফ্রান্স দর্পণ’ উল্লেখ করে আলোচনা সভায় বক্তারা বলেন, সংবাদপত্রের তথ্যনির্ভর ও বস্তুনিষ্ঠ সংবাদ পাঠকের চিন্তা-চেতনাকে যেমনি শাণিত করে করে তেমনি জ্ঞান-বিজ্ঞানের শাখাকে সমৃদ্ধ করে। অন্যদিকে সুশাসন প্রতিষ্ঠার পাশাপাশি দেশ-সমাজ, সভ্যতা সামগ্রিক উন্নয়নে সাংবাদিকদের চিন্তাশীল ভূমিকা সবসময়ই অগ্রণী ভূমিকা রেখে থাকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App