মোজাম্মেল-প্রণয় সাক্ষাৎ : কলকাতার থিয়েটার রোডের সেই বাড়িটি চেয়েছে বাংলাদেশ

আগের সংবাদ

কাদের সঙ্গে ডায়লগ করব? মহিলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধানমন্ত্রীর প্রশ্ন

পরের সংবাদ

এবার জাপানের রোড শো বাতিল

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশের পুঁজিবাজারে বিদেশি বিনিয়োগ আনতে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাতারের পর জাপানের রোড শো বাতিল হয়ে গেছে। এতে করে কাতারের ন্যায় জাপান থেকেও বিদেশি বিনিয়োগ আনা স্থবির হয়ে পড়ল। নিয়ন্ত্রক সংস্থাটি বাংলাদেশের শেয়ারবাজারে বিদেশিদের বিনিয়োগ আনার জন্য গত বছর বিভিন্ন দেশে রোড শো শুরু করে। যা নিয়ে কমিশন খুবই আশাবাদী। যার আলোকে গত বছর সংযুক্ত আরব আমিরাত, যুক্তরাষ্ট্র, সুইজারল্যান্ড এবং যুক্তরাজ্যের বড় শহরগুলোতে রোড শো করে বিএসইসি। এসব সম্মেলনের মাধ্যমে বাংলাদেশের উন্নয়নের সার্বিক চিত্র বিদেশি ও প্রবাসীদের কাছে তুলে ধরা হয়।
এরই ধারাবাহিকতায় নভেম্বরের শেষ দিকে জাপানে এই রোড শো বা বিনিয়োগ সম্মেলনটি করার জন্য সময় নির্ধারণ করা হয়েছিল। কিন্তু ওই দেশের কয়েকজন মন্ত্রী পদত্যাগ করায় তা করা হচ্ছে না। কারণ তাদের কারো কারো রোড শোতে থাকার কথা ছিল। এর আগে গত ১৮ ও ১৯ মে দুই দিনব্যাপী কাতারের রাজধানী দোহাতে রোড শো আয়োজন করার কথা ছিল। কিন্তু ডলার সংকটের বিষয়টি সামনে চলে আসার কারণে ওই রোড শো বাতিল করা হয়েছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়