ঢাকা কলেজ : ক্যান্টিনে খাওয়া নিয়ে দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০

আগের সংবাদ

ভাঙা সড়কে খোঁড়াখুঁড়ির মচ্ছব : সড়ক খনন নীতিমালা উপেক্ষিত > তিন মাসের কাজ বছরজুড়ে > সেবা সংস্থার কাজে সমন্বয় নেই

পরের সংবাদ

চুক্তিভিত্তিক নিয়োগ : মাহবুবুর রহমান পিডিবির চেয়ারম্যান

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

প্রকৌশলী মো. মাহবুবুর রহমান বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) চেয়ারম্যান হিসেবে ১ বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ লাভ করেছেন। গত ১ সেপ্টেম্বর তিনি নতুন মেয়াদে দায়িত্বভার গ্রহণ করেন। এর আগে ২০২২ সালের ৩১ জানুয়ারি থেকে পিডিবি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে গত ৩১ আগস্ট তিনি স্বাভাবিক অবসরে যান।
প্রকৌ. মো. মাহবুবুর রহমান ১৯৬৩ সালের ১ সেপ্টেম্বর শরীয়তপুর জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৬ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং (সিভিল) ডিগ্রি অর্জন করেন। তিনি নরওয়ে সরকারের পূর্ণবৃত্তি নিয়ে নরওয়েজিয়ান ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি থেকে ১৯৯৫ সালে এমএসসি (হাইড্রো-পাওয়ার) ডিগ্রি লাভ করেন। পরবর্তীতে তিনি বাংলাদেশ হতে এমবিএ ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি যুক্তরাজ্যের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়, জাপানের কোচি বিশ্ববিদ্যালয় এবং অস্ট্রেলিয়ার মেলবোর্ন ইনস্টিটিউট অব টেকনোলজি থেকে বিভিন্ন পেশাগত কোর্স সম্পন্ন করেন। ১৯৮৬ সালের ১ সেপ্টেম্বর সিদ্ধিরগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রে সহকারী প্রকৌশলী হিসেবে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে যোগদান করেন। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়