হাইকোর্টে বিএনপি নেতা খোকন ও মিলনের জামিন

আগের সংবাদ

ভোটের আগাম প্রচারে আ.লীগ : সভা-সমাবেশে উন্নয়ন তুলে ধরে নৌকায় ভোট চাওয়া হচ্ছে

পরের সংবাদ

বিজিএমইএ : টেকসই উন্নয়নে প্রাইমার্ককে আহ্বান

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বাংলাদেশ থেকে পোশাক সোর্সিং বৃদ্ধি করা, বিশেষ করে বৈচিত্র্যময় মূল্য-সংযোজিত পোশাক আরো অধিক পরিমাণে সোর্সিং করার জন্য প্রাইমার্কের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বিশ্বখ্যাত পোশাক ব্র্যান্ডটিকে আরো উদ্ভাবনামূলক উচ্চমানের পণ্য উৎপাদনে বাংলাদেশে তাদের সরবরাহকারীদের সঙ্গে অংশীদারত্ব জোরদার করার জন্যও আহ্বান জানিয়েছেন। তিনি প্রাইমার্ককে, বাংলাদেশে তাদের সরবরাহকারীগণ যাতে করে পণ্য ও উৎপাদন প্রক্রিয়ায় টেকসই হওয়ার ক্ষেত্রে সক্ষমতা অর্জন করতে পারে, সে লক্ষ্যে বাংলাদেশি সরবরাহকারীদের সঙ্গে দীর্ঘমেয়াদি অংশীদারত্ব গড়ে তোলার জন্য অনুরোধ জানান।
ঢাকার উত্তরায় বিজিএমইএ কমপ্লেক্সে বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের সঙ্গে প্রাইমার্ক এন্ড এসোসিয়েটেড ব্রিটিশ ফুডস (এবিএফ) এর একটি প্রতিনিধি দল গতকাল মঙ্গলবার সাক্ষাতের সময় বিজিএমইএ সভাপতি এ আহ্বান জানান।
প্রতিনিধি দলে ছিলেন প্রাইমার্কের সিইও পল মার্চেন্ট; পল লিস্টার, ডিরেক্টর অফ লিগ্যাল সার্ভিসেস এন্ড কোম্পানি সেক্রেটারি, এবিএফ, ক্যাথরিন স্টুয়ার্ট, গ্রুপ করপোরেট রেসপনসিবিলিটি ডিরেক্টর, এবিএফ, স্টিভ লটন, প্রাইমার্ক গ্রুপ প্রোডাক্ট ডিরেক্টর, জন রোলস, গ্রুপ ডিরেক্টর অব প্লানিং এন্ড স্পেস, এমা অরমন্ড, হেড অব পলিসি এন্ড পাবলিক অ্যাফেয়ার্স, প্রাইমার্ক; ম্যাথিউ রোডস, হেড অব সোর্সিং প্রাইমার্ক এবং ফিলিপ্পো পোগি, কান্ট্রি কন্ট্রোলার বাংলাদেশ, প্রাইমার্ক।
বৈঠকে বিজিএমইএর সহসভাপতি মিরান আলী ও পরিচালক ফয়সাল সামাদও উপস্থিত ছিলেন। তারা শিল্পের বর্তমান অবস্থা, শিল্পের চ্যালেঞ্জ ও সম্ভাবনা নিয়ে আলোচনা করেন।
প্রাইমার্ক এবং বিজিএমইএ কিভাবে অর্থনীতি ও পরিবেশের ওপর ইতিবাচক প্রভাব রেখে এবং ভ্যালু চেইনে শ্রমিকদের জীবনযাত্রার মানোন্নয়নসহ সাসটেইনেবিলিটির ক্ষেত্রে অভিন্ন লক্ষ্য অর্জনে একসঙ্গে কাজ করতে পারে, তা নিয়েও আলোচনা করেছেন। তারা প্রাইমার্র্ক এবং শিল্পের জন্য একটি উইন-উইন পরিস্থিতি তৈরিতে একসঙ্গে কাজ করার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন। বৈঠকে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বিজিএমইএ এর কৌশলগত রূপকল্প তুলে ধরেন, যার লক্ষ্য হচ্ছে, পোশাক শিল্পের প্রবৃদ্ধি ত্বরান্বিত করা, উদ্ভাবন এবং প্রযুক্তি গ্রহণের মাধ্যমে শিল্পকে আরো টেকসই করা এবং শিল্পের প্রতিযোগী সক্ষমতা আরো বৃদ্ধি করা।
তিনি প্রাইমার্ককে উদ্ভাবন, দক্ষতা এবং পেশাগত নিরাপত্তা ও স্বাস্থ্যকেন্দ্রে (সেন্টার অব ইনোভেশন, এফিশিয়েন্সি এবং ওএসএইচ) সহযোগিতা প্রদানে এগিয়ে আসার জন্যও আহ্বান জানান।
বিজিএমইএ কর্তৃক প্রতিষ্ঠিত এ কেন্দ্রটির লক্ষ্য হচ্ছে বাংলাদেশের পোশাক শিল্পকে জ্ঞান ও প্রযুক্তিগত জ্ঞান দিয়ে সহায়তা করা, যাতে করে বৈশ্বিক বাজারে শিল্পটির প্রতিযোগী সক্ষমতা বৃদ্ধি পায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়