আবহাওয়ার পূর্বাভাস : অপরিবর্তিত থাকতে পারে দিন-রাতের তাপমাত্রা

আগের সংবাদ

কুমিল্লায় ভালো ভোটের পর ফলাফল নিয়ে উত্তেজনা : রিফাতকে জয়ী ঘোষণা > অজ্ঞাত ফোনের পর হামলা > মনগড়া ফল : অভিযোগ সাক্কুর

পরের সংবাদ

সাবের হোসেন চৌধুরী : বঙ্গবন্ধুর স্বপ্ন প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাস্তবায়ন হচ্ছে

প্রকাশিত: জুন ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা-৯ আসনের সংসদ সদস্য এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু বাংলাদেশকে নিয়ে যে স্বপ্ন দেখেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ তা বাস্তবায়ন হচ্ছে। গতকাল মঙ্গলবার রাজধানীর খিলগাঁও গার্লস স্কুল এন্ড কলেজ মাঠে বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধা কর্নার উদ্বোধন এবং এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি। কলেজের সভাপতি সাহেলা বেগমের সভাপতিত্বে ওয়াজিদ আলী বিশ্বাস ও নিপা আক্তারের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন অধ্যক্ষ রঞ্জিত কুমার রায়। এছাড়াও উপস্থিত ছিলেন ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুস ছালাম, মুগদা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন বাহার, সাবেক কাউন্সিলর ওয়াহিদুল হাসান মিল্টন।
সাবের হোসেন চৌধুরী বলেন, আগামী ২৫ জুন থেকে পদ্মা সেতুতে যানবাহন চলাচল করবে। এই পদ্মা সেতু না হওয়ার জন্য নানা ষড়যন্ত্র করা হয়েছিল। আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বলেছিলেন, আমরা আমাদের নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করব। তখন অনেকেই ভেবেছিল সেটা শুধু একটি কথার কথা, বাস্তবায়ন হবে না। কিন্তু শেখ হাসিনা আত্মবিশ্বাস নিয়ে কাজ করে গেছেন এবং সেটি এখন উদ্বোধনের অপেক্ষায়।
ঢাকা-৯ নির্বাচনী এলাকা অন্যান্য এলাকার চেয়ে কয়েক ধাপ এগিয়ে উল্লেখ করে সাবের হোসেন চৌধুরী বলেন, এখানে বাংলাদেশের প্রথম ফ্লাইওভার, দেশের ৪ নাম্বার জাতীয় স্টেডিয়াম কমলাপুরে, জাতীয় নার্সিং ইনস্টিটিউট, আধুনিক স্বাস্থ্য সেবা সেন্টার এবং আমাদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য প্রতিটি ওয়ার্ডের গুরুত্বপূর্ণ জায়গায় সিসিটিভি ক্যামেরা আওতায় আনা হয়েছে।

করোনার টিকা প্রসঙ্গে তিনি বলেন, বাংলাদেশে যে পরিমাণ করোনার টিকা দেয়া হয়েছে, বিশ্বের উন্নত দেশগুলোও সে পরিমাণ টিকা দিতে পারেনি। আমরা করোনার সংকট মোকাবিলা করে নতুনভাবে যাত্রা শুরু করেছি। এর মধ্যে ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের ফলে সারা বিশ্বে যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে, তার ওপর আমাদের কোনো নিয়ন্ত্রণ নেই। যার ফলে তেলের দাম থেকে শুরু করে সব দ্রব্যমূল্যের দাম এখন ঊর্ধ্বমুখী হচ্ছে। তারপরও বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং সেই ধারাবাহিকতাকে ধরে রাখার জন্য আমি মনে করি, সবারই উচিত সরকারকে সহযোগিতা করা।
সাবের হোসেন চৌধুরী আরো বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন নিয়ে মুজিব কর্নার ও আমাদের মহান মুক্তিযুদ্ধের সময় যারা ভূমিকা রেখেছেন তাদের নিয়ে মুক্তিযুদ্ধ কর্নার স্থাপন করা হয়েছে। মুক্তিযুদ্ধের সময়ের নানা দলিল এখানে সংরক্ষণ করা আছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়