×

রাজনীতি

আবেগঘন স্ট্যাটাসে বাবাকে নিয়ে যা বললেন এমপি আনারের মেয়ে

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৪ মে ২০২৪, ০২:৩৫ পিএম

আবেগঘন স্ট্যাটাসে বাবাকে নিয়ে যা বললেন এমপি আনারের মেয়ে

আনোয়ারুল আজীম আনার ও তার মেয়ে

ভারতের কলকাতায় খুন হয়েছেন ঝিনাইদহ-৪ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার। আনার খুন হওয়ার খবর চাউর হয় গত ২২ মে। আলোচিত এ হত্যাকাণ্ডে জড়িতদের একজনের বাড়ি আনারের নির্বাচনি এলাকা কালীগঞ্জের পাশের উপজেলায়- এমনটাই বলছেন নিহত সংসদ সদস্যের মেয়ে। তাই কালীগঞ্জবাসীকে ওই বাড়িতে হামলা না করার আহ্বান জানিয়েছেন তিনি।

শুক্রবার (২৪ মে) সকাল ১০টা ২ মিনিটে ভেরিফায়েড ফেসবুকে এক স্ট্যাটাসে মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন এ আহ্বান জানান। একইসঙ্গে এমপি আনার কালীগঞ্জবাসীর জন্য যে কাজ করে গেছেন এবং উপজেলাকে আওয়ামী লীগের ঘাঁটিতে পরিণত করেছেন, তা বৃথা যেতে দেবেন না বলেও প্রত্যয় ব্যক্ত করেন সাবেক ছাত্রলীগ নেত্রী ডরিন।

ডরিন তার ফেসবুক পোস্টে লেখেন, “আজ আমার পিতা হারানো শোক। আমার এই শোকের সঙ্গে একাত্মতা প্রকাশ করে ঝিনাইদহ-৪ নির্বাচনি এলাকার সর্বস্তরের জনগণের যে আহাজারি এবং আমাদের পরিবারের পাশে আপনারা যেভাবে দাঁড়িয়েছেন, তখন আমার একটা কথাই মনে হয়, জনগণের এমপি হিসেবে আমার পিতা ব্যর্থ ছিলেন না।”

তিনি বলেন, “কী নিষ্ঠুর, কী ভয়ঙ্কর। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকরা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারকে হত্যা করেছিল এক সুদূরপ্রসারী লক্ষ্য নিয়ে। তিনি যখন নিজেকে গণমানুষের পক্ষের রাজনীতির জন্য প্রস্তুত করা শুরু করেন তখন থেকেই তার বিরোধিতা শুরু হয়। বঙ্গবন্ধুর আদর্শকে পরাজিত করার অনেক চেষ্টা হয়েছে। তারা কি পেরেছে?? নিশ্চয়ই না।”

ডরিন তার স্ট্যাটাসে কালীগঞ্জবাসীর উদ্দেশে আরো লেখেন, “বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য আমার পিতা কালীগঞ্জের মানুষের জন্য যে কাজ করে গেছেন, আপনাদের কান্না, আহাজারি সেটাই প্রমাণ করে।” “বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক কাউকে ভয় পায় না। এতে যদি আমার পিতার মতো আমার জীবন ঘাতকেরা কেড়ে নেয় তাতেও আমি পিছপা হবো না। আমার পিতা যেভাবে কালীগঞ্জের মাটি আওয়ামী লীগের ঘাঁটিতে পরিণত করেছেন, এটা আমি বৃথা যেতে দেব না” স্ট্যাটাসে উল্লেখ করেন ডরিন।

তিনি বলেন, “আপনারা ইতিমধ্যে অবগত আছেন, আমার পিতার হত্যাকারীদের মধ্যে একজনের বাড়ি পার্শ্ববর্তী উপজেলায়। রাগের বশবর্তী হয়ে সেখানে কোনো হামলা, বিশৃঙ্খলা সৃষ্টি করবেন না। প্রিয় কালীগঞ্জবাসী, ধৈর্য ধারণ করুন। কথা দিচ্ছি, দলীয় নেতাদের সঙ্গে বসে আপনাদের ইচ্ছা অনুযায়ী মানববন্ধন বা আপনারা যেটা চান আমি সেটাই করব। কিন্তু দয়া করে কেউ আইনশৃঙ্খলার অবনতি ঘটাবেন না। আমার অভিভাবক একমাত্র আশ্রয়স্থল বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আমার কথা হয়েছে। তিনি এর সুষ্ঠু বিচার করবেন। আমার পিতার জন্য আপনারা সবাই দোয়া করবেন। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।”

টাইমলাইন: ভারতে এমপি আজিম হত্যাকাণ্ড

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App