×

রাজনীতি

অর্থ প্রতিমন্ত্রী

‘অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন নিশ্চিত করাই প্রধানমন্ত্রীর লক্ষ্য’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ এপ্রিল ২০২৪, ০৫:২৫ পিএম

‘অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন নিশ্চিত করাই প্রধানমন্ত্রীর লক্ষ্য’

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় শ্রী শ্রী বারুণী স্নান উদযাপন পরিষদের আমন্ত্রণে ‘মহাপবিত্র বারুণী স্নান’ উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান বক্তব্য রাখেন

অর্থ প্রতিমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমগ্র দেশের প্রত্যন্ত অঞ্চলগুলোর উন্নয়নেও নিরলস কাজ করছেন। দেশের সকলেই যেনো এই উন্নয়নের আওতায় আসে, এটাই তার লক্ষ্য। তার হাত ধরেই দেশ ও দেশের মানুষের সমৃদ্ধি। বঙ্গবন্ধু টানেল দক্ষিণ এশিয়ার প্রথম টানেল, যা তার সুদূরপ্রসারী চিন্তার ফসল। আনোয়ারা-কর্ণফুলী তথা সমগ্র দক্ষিণ চট্টগ্রামের উন্নয়নে বর্তমান সরকার সদা সচেষ্ট।

শনিবার (৬ এপ্রিল) চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় শ্রী শ্রী বারুণী স্নান উদযাপন পরিষদের আমন্ত্রণে ‘মহাপবিত্র বারুণী স্নান’ উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে অর্থ প্রতিমন্ত্রী এসব কথা বলেন। 

অর্থ প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার অসাম্প্রদায়িক বাংলাদেশের উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। সব ধর্মীয় উৎসবে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই মিলে অংশগ্রহণ করা বাঙালির বৈশিষ্ট্য। বারুণীর স্নান উদযাপন এ অঞ্চলের প্রায় দেড়শ বছরের পুরাতন ঐতিহ্য। অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী সর্বজনীন পেনশন স্কীম চালু করেছেন। সবার কল্যাণ বিবেচনায় এই স্কীম চালু করা হয়েছে। নারী-পুরুষ নির্বিশেষে সবাইকে এই স্কীমের সুবিধা নেয়ার আহ্বান জানান অর্থ প্রতিমন্ত্রী। 

আরো পড়ুন: জনগণের সুখে-দুঃখে পাশে ছিলাম, পাশে আছি: শিল্পমন্ত্রী

এসময়, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য ড. নাসির উদ্দীন মাহমুদ, আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কাজী মোজাম্মেল, স্থানীয় আওয়ামী লীগ ও অন্যান্য অঙ্গসংগঠনের নেতা-কর্মীগণ, বারুণী স্নান উদযাপন পরিষদের নেতৃবৃন্দ, স্থানীয় প্রশাসনের কর্মকর্তাগণ ও গণমাধ্যমকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন। 

এরপর, অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান কর্ণফুলী উপজেলাস্থ শিকলবাহা খাল ভাঙন ও বেড়িবাঁধ, চরপাথরঘাটা নয়াহাট ব্রিজ, চট্টগ্রাম মেডিকেল কলেজ পরিদর্শন ও অনকলোজি বিভাগের রোগীদের মধ্যে শুভেচ্ছা উপহার বিতরণ এবং চট্টগ্রাম নগরীর বেওয়ারিশ মানবসেবা বৃদ্ধাশ্রম পরিদর্শন করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App