×

রাজনীতি

যে দেশে বীর বিক্রমকে কারাদণ্ড দেয়া হয়, সে দেশে স্বাধীনতা দিবস অর্থহীন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ মার্চ ২০২৪, ০৭:১৩ পিএম

যে দেশে বীর বিক্রমকে কারাদণ্ড দেয়া হয়, সে দেশে স্বাধীনতা দিবস অর্থহীন

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, যে দেশে মুক্তিযুদ্ধের বীর বিক্রমকে মিথ্যা মামলায় কারাদণ্ড দেয়া হয়, সে দেশে স্বাধীনতা দিবস অর্থহীন। তিনি বলেছেন, কেবল বিএনপি নয় সারা বিশ্ব বলছে এই সরকার জগদ্দল পাথরের মতো বাংলাদেশের ১৮ কোটি মানুষের ওপর চেপে বসেছে এবং তাদের ওপরে জুলুম-অত্যাচার-নির্যাতন করছে। অবৈধ পন্থায় ক্ষমতা দখল করতে বিরোধী দলের বিরুদ্ধে এক লাখ মামলা দেয়া হয়েছে, ৫০ লাখ নেতা-কর্মীকে আসামী করা হয়েছে। 

বুধবার (২৭ মার্চ) দুপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের এক আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন। রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে বিএনপির গঠিত স্বাধীনতা দিবস উদযাপন কমিটির উদ্যোগে এই আলোচনা সভা হয়।

আরো পড়ুন: গণতন্ত্র পূণরুদ্ধারে চলমান আন্দোলন আরো জোরদার করা হবে

বিএনপির এই সিনিয়র নেতা বলেন, আওয়ামী লীগ গণতন্ত্র বিশ্বাস করে না, তারা দেশের মানুষের অর্থনৈতিক অধিকারও বিশ্বাস করে না। ৭২-৭৫ এ তারা (আওয়ামী লীগ সরকার) একবার একদলীয় বাকশাল কায়েম করেছিলো জাতীয় সংসদের ভেতরে দাঁড়িয়ে মাত্র ১১ মিনিটে এবং এবার এরা সারাদেশে অলিখিত বাকশাল কায়েম করেছে। আমরা নয় বিশ্বের একটি নামী দামী নিউজ ম্যাগাজিন টাইম ম্যাগাজিন’ তারা বাংলাদেশের বর্তমান সরকারের নাম দিয়েছে বাকশাল টু। 

স্বাধীনতা দিবস উদযাপন কমিটির সদস্য বিএনপির প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী ও সহ প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিমের সঞ্চালনায় আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, আবদুল আউয়াল মিন্টু, আহমেদ আজম খান, চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য মনিরুল হক চৌধুরী, অ্যাডভোকেট ফজলুর রহমান, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক জয়নাল আবেদীন, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান, ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু, ছাত্র দলের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন নাছির বক্তব্য রাখেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App