×

রাজনীতি

খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় রিক্সা শ্রমিক আন্দোলনের দোয়া মাহফিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মার্চ ২০২৪, ০৮:৫১ পিএম

খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় রিক্সা শ্রমিক আন্দোলনের দোয়া মাহফিল

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল করেছে জাতীয়তাবাদী রিক্সা শ্রমিক আন্দোলন। 

সোমবার (১১ মার্চ) বিএনপির নয়াপল্টন কার্যালয়ে অনুষ্ঠিত এই দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক আব্দুস সালাম। আয়োজক সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমান্ডার বাদশা ভাসানীর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস। আরো বক্তব্য রাখেন ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, তাতীদলের যুগ্ম আহবায়ক মনিরুজ্জামান, শ্রমিক দলের প্রচার সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জু, ঢাকা মহানগরের আহবায়ক সুমন ভূইয়া, সদস্য সচিব বদরুল আলম সবুজসহ প্রমুখ। 

আরো পড়ুন: গুম-খুন পরিবারের পাশে আমিনুল

দোয়া মাহফিলে আব্দুস সালাম বলেন, রাষ্ট্রযন্ত্র ও সরকারদলীয় সন্ত্রাসীদের ব্যবহার করে সারাদেশে গণতন্ত্রকামী মানুষকে আজ জিম্মি করে রাখা হয়েছে। আজ দেশের কোথায় নিরাপত্তা নেই, বাকস্বাধীনতা নেই। এ জিম্মিদশা থেকে মুক্তি পেতে হলে প্রয়োজন ৭১ সালের মতো ঐক্যবদ্ধ আন্দোলন। আর এরজন্য সকলকে প্রস্তুতি নিয়ে রাখতে হবে। যেকোনো সময় ডাক আসবে, তখন গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে সবাইকে ঝাঁপিয়ে পড়তে হবে। 

বিশেষ অতিথির বক্তব্যে শামসুর রহমান শিমুল বিশ্বাস বলেন, যখন জাতীয় কোনো দুর্যোগ নেমে আসে তখন পুরো জাতি ক্ষতিগ্রস্ত হয়। তেমনি দেশ ও জনগণের বিরুদ্ধে বর্তমান সরকারের চক্রান্তে দেশ আজ ধ্বংসের দ্বারপ্রান্তে। এর আগেও জনগণের ওপর অনেক অত্যাচার ও বাকস্বাধীনতা নেয়ার চেষ্টা করা হয়েছিলো, পারেনি। এ সরকারও পারবে না ইনশাআল্লাহ। 

রিক্সা শ্রমিকরা তাদের বক্তব্যে বলেন, আজ আমরা অভাবে আছি, ঠিকমত পেটভরে খেতে পারি না। কিন্তু এরচেয়েও বড় কষ্ট গণতন্ত্রের মা খালেদা জিয়া আজ বন্দী। প্রয়োজনে আমরা একমাস রিক্সা চালাবো না, না খেয়ে থাকবো। তবু বিএনপি নেতাদের বলবো-কঠোর আন্দোলনের ঘোষণা দেন। খালেদা জিয়াকে মুক্তি না করে ঘরে ফিরে যাবো না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App