×

রাজনীতি

গুম-খুন পরিবারের পাশে আমিনুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মার্চ ২০২৪, ০৬:৩৮ পিএম

গুম-খুন পরিবারের পাশে আমিনুল

সরকার বিরোধী আন্দোলনে বিভিন্ন সময় গুম হওয়া ও হত্যার শিকার নেতাকর্মীর পরিবারের পাশে দাঁড়িয়েছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব ও জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক। 

সোমবার (১১ মার্চ) সকালে রাজধানীর রূপনগর ও পল্লবী এলাকায় বিগত দিনে গুম হওয়া পল্লবী থানা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক নুরে আলম, পল্লবী থানা ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক তরিকুল ইসলাম তারা এবং ২০২২ সালের ৭ ডিসেম্বর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের গুলিতে নিহত পল্লবী থানা স্বেচ্ছাসেবকদলের নেতা মকবুল হোসেনের বাসায় রমজানের উপহার সামগ্রী বিতরণ করেন বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে এই উপকার সামগ্রী বিতরণ করা হয়। 

আরো পড়ুন: দেশটা এখন বিপদের মধ্যে আছে

এ সময় আমিনুল হক সরকারের সমালোচনা করে বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় এসেছে তখনই এদেশের বিরোধী মতের মানুষকে গুম করেছে, হত্যা করেছে, নির্যাতন করেছে। ১৯৭৫ সালে বাকশাল গঠনের মধ্য দিয়ে বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে হত্যা ও গুমের রাজনীতি শুরু করে আওয়ামী লীগ। সেই আওয়ামী লীগ আবারো গুপ্তপথে ক্ষমতায় এসে তাদের বীভৎস দাঁত দেখাচ্ছে। 

তিনি বলেন, আওয়ামী লীগ শুধু হত্যা, গুম, খুন করেই ক্ষান্ত থাকে না। তারা ভাতেও মারছে। ৭৪ সালে দুর্ভিক্ষ হয়েছে। আর এবারো নীরব দুর্ভিক্ষ নিয়ে এসেছে দেশে। পবিত্র রমজানে খেটে খাওয়া মানুষ, নিম্নবিত্ত ও মধ্যবিত্তের নাভিশ্বাস উঠেছে। তাদের সীমাহীন লুটপাটের কারণে দেশে আজ দুর্ভিক্ষ অবস্থা বিরাজ করছে। এদের হাত থেকে রক্ষা পেতে আন্দোলনের বিকল্প নেই। জনগণের আন্দোলনের মধ্য দিয়ে এদেরকে ক্ষমতার মসনদ থেকে টেনে হিঁচড়ে নামাতে হবে। সেদিন আর বেশি দূর নয়। 

এ সময়ে তার সঙ্গে স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App