×

রাজনীতি

মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে বিএনপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:২৪ পিএম

মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে বিএনপি

মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে বিএনপির স্থায়ী কমিটি সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ

তিন দিনের সফরে আসা মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে বসেছে বিএনপি। শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ৩ টায় রাজধানীর হোটেল ওয়েস্টিনে এ বৈঠক শুরু হয়।  

বৈঠকের বিষয়টি ভোরের কাগজকে নিশ্চিত করেছেন বিএনপির মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান। শায়রুল জানান, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বৈঠকে উপস্থিত আছেন, 

বিএনপি স্থায়ী কমিটি সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ। 

আরো পড়ুন: উদ্ভট কথা বলে জনগণকে বিভ্রান্ত করছে সরকার

জাতীয় নির্বাচনের পর নতুন সরকারের সঙ্গে আলোচনার জন্য শনিবার সকালে প্রথম ঢাকায় এসেছে মার্কিন দল। দলটির প্রতিনিধিরা হলেন- মার্কিন প্রেসিডেন্টের বিশেষ সহকারী এবং ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের (এনএসসি) দক্ষিণ এশিয়ার সিনিয়র ডিরেক্টর এলিন লাউবাকের, ইউএসএআইডির এশিয়া বিষয়ক ব্যুরোর অ্যাসিস্ট্যান্ট অ্যাডমিনিস্ট্রেটর মাইকেল শিফার এবং ডিপার্টমেন্ট অফ স্টেটের দক্ষিণ ও মধ্য এশিয়ার ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আফরিন আক্তার।

ইন্দোপ্যাসিফিক অঞ্চলে পারস্পরিক স্বার্থের অগ্রগতির জন্য কূটনৈতিক সম্পর্ক জোরদার, চ্যালেঞ্জ মোকাবিলা এবং অভিন্ন দৃষ্টিভঙ্গি নিয়ে বাংলাদেশ সরকারের সঙ্গে আলোচনা করবেন তারা। সফরকালে তারা তরুণ অ্যাক্টিভিস্ট, সুশীল সমাজ, শ্রম সংগঠক এবং মুক্ত গণমাধ্যমের বিকাশে নিযুক্ত ব্যক্তিদের সঙ্গেও বৈঠক করবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App