×

রাজনীতি

রিজভী

উদ্ভট কথা বলে জনগণকে বিভ্রান্ত করছে সরকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ০২:৫২ পিএম

উদ্ভট কথা বলে জনগণকে বিভ্রান্ত করছে সরকার

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে জনগণকে বিভ্রান্ত করতে প্রধানমন্ত্রী ‘মিথ্যাচার’ করছেন বলে মন্তব্য করেছেন রুহুল কবির রিজভী। শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে রাজধানী নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব এই মন্তব্য করেন।

তিনি আরো বলেন, ডামি নির্বাচনের সিন্ডিকেট সরকার উদ্ভট কথা-বার্তা বলে জনগণকে বিভ্রান্ত করছে। সম্পূর্ণভাবে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থ সরকার এখন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির দায়ও চাপাচ্ছে বিএনপির ওপরে। গতকাল গণভবনে এক সংবাদ সম্মেলনে শেখ হাসিনা বলেছেন, দ্রব্যমূল্য বৃদ্ধিতে সরকার উৎখাতে আন্দোলকারীদের… তাদেরও কিছু কারসাজি আছে।

তার এই ধরনের কথা বলার অর্থ তার স্বেচ্ছাতন্ত্র পঁচে-গলে বিকৃত হয়ে গেছে। তাই মিথ্যা, ডাহা মিথ্যা, অসত্য, বানোয়াট, ভিত্তিহীন কথা বলা ছাড়া শেখ হাসিনার আর কোনো পুঁজি নেই…। এ সমস্ত বক্তব্য বিকারগ্রস্ত মনেরই বহিঃপ্রকাশ… এ কারণে হাস্যকর মিথ্যাচার করছেন। তিনি স্বীকার করে নিয়েছেন দ্রব্যমূল্য বেড়েছে সীমাহীন।

রিজভী বলেন, নিজেদের ব্যর্থতা-লুটপাট, চুরি-চামারি আর সেই অপকর্মের দায় নির্লজ্জের মতো বিএনপির ঘাড়ে চাঁপিয়ে দেয়ার অভ্যাস তাদের পুরনো… এই বৈশিষ্ট্য পাড়া-মহল্লায় বখাটেদের মতো।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষের প্রাণ বাঁচানো দায়। ডামি সরকার লোক দেখানো হাঁক-ডাঁক দিলেও বাজার নিয়ন্ত্রণ করতে পারেনি। বাজারের নিয়ন্ত্রকরাই এখন সরকারকে নিয়ন্ত্রণ করছে। প্রতিটি পণ্যের দাম যেভাবে বৃদ্ধি পাচ্ছে …এই অবস্থায় নিম্নে আয়ের শুধু নয় মধ্যবিত্তরাও চরমভাবে অসহায় হয়ে পড়েছে। চাল-ডাল-তেল-পেঁয়াজ-মুরগি-রসুনসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কিনতে পারছে না মানুষ। আর খাসির মাংস-গরুর মাংস তো এখন একেবারে আকাশের দূরের নক্ষত্রের পরিণত হতে চলছে।

বিএনপির এই সিনিয়র নেতা বলেন, তার এমন সম্পদ বোধ হয় অনেক আছে… মানুষ নানা কথা বলে। কিন্তু রাজনীতির যে নৈতিকতা বা রাজনীতির যে একটা ইতিবাচক যে সম্পদ…সত্য কথা বলা, সুশাসন দেয়া, গণতন্ত্রের ধারাবাহিকতা বজায় রাখা এই পুঁজি তার শেষ হয়ে গেছে। এমনি বৈষয়িক পুঁজি বিভিন্ন জায়গায় নানা কথা প্রচলিত আছে যে সরকার প্রধান এবং মন্ত্রীদের সম্পদ… এক এমপির যে ২‘শ মিলিয়ন ডলারের যে সম্পদ পাওয়া গেছে ইংল্যান্ডে… ২৬০ টা বাড়ি…চিন্তা করা যায়! এটা তো এখন বাংলাদেশের গণমাধ্যমে এবং আন্তর্জাতিক বিভিন্ন বিখ্যাত গণমাধ্যমে এই সম্পদের কাহিনী… এটা তো একেবারে কি বলব… আলাদিনের যে কাহিনী, আরব্য ঔপন্যাসের যে কাহিনীকেও এটা হার মানাচ্ছে। 

কারাবন্দি দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য হাবিবুর রহমান হাবিব গুরুতর অসুস্থ হলেও কারাগারে তার চিকিৎসা হচ্ছে না বলে অভিযোগ করেন রিজভী।  তিনি বলেন, ‘‘তার অবস্থা গুরুতর। কারাগারে তার চিকিৎসা হচ্ছে না, তাকে উপযুক্ত ব্যবস্থাপত্র ও ঔষধ দেয়া হচ্ছে না। তিনি হাটতেও পারছেন না। আমি অবিলম্বে তার সুচিকিৎসার আহ্বান জানাচ্ছি। আপনারা জানেন, হাবিবুর রহমান হাবিবের মতো গুরুতর অসুস্থ ও নির্যাতন ভোগ করে ইতিমধ্যে ১৫ জন নেতা-কর্মীকে ধুকে ধুকে পৃথিবীর অপর প্রান্তে পাঠিয়ে দিয়েছে এই সরকার ও সরকারের কারা কর্তৃপক্ষ।”

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপিকা সাহিদা রফিক, অধ্যাপক মামুন আহমেদ, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, কেন্দ্রীয় নেতা এম এ মালেক, মুনির হোসেন, সাইয়েদুল আলম বাবুল, আমিনুল ইসলাম, তারিকুল আলম তেনজিং প্রমুখ বক্তব্য রাখেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App