×

রাজনীতি

মাতৃভাষা দিবসে বিএনপির দুইদিনের কর্মসূচি ঘোষণা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:১৫ পিএম

মাতৃভাষা দিবসে বিএনপির দুইদিনের কর্মসূচি ঘোষণা

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দুইদিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) সকালে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচিসমূহ হচ্ছে, আগামীকাল (২০ ফেব্রুয়ারি) দুপুর ২টায় রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে ভাষা আন্দোলনে শহীদদের স্মরণে আলোচনাসভা এবং ২১ ফেব্রুয়ারি ভোরে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অধনমিতকর এবং কালো পতাকা উত্তোলন, ভোর ৬টায় কালো ব্যাজ সহকারে প্রভাতফেরির জন্য বলাকা সিনেমা হলের কাছে নেতা-কর্মীদের জমায়েত এবং আজিমপুরে ভাষা শহীদদের কবর জিয়ারত এবং সেখান থেকে প্রভাতফেরি সহকারে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধার্ঘ নিবেদন।

আরো পড়ুন: নির্বাচনের আগে কারাগারে কারো সঙ্গে বৈঠক হয়নি

রিজভী বলেন, আজো আমরা স্বাধীনতা হারা, আজো আমরা অধিকার হারা, এদেশের ভোটাররা ভোট দিতে পারে না, এদেশের মানুষ নির্বিঘ্নে বাড়ি ঘুমাতে পারে না… আজকে অসংখ্য জাতীয়তাবাদী শক্তির অসংখ্য নেতা-কর্মীরা গ্রাম ছাড়া, এলাকা ছাড়া, বাড়ি ছাড়া… নিজের স্ত্রী, পুত্র, কন্যা অথবা বাবা মায়ের সাথে বসবাস করতে পারছে না। ঢাকায় এসে কেউ সিএনজি চালায়, কেউ রিকসা চালায়.. কোনো রকমে জীবনধারণ করছে।

এই ধরণের ফ্যাসিবাদী কনসেনট্রেশন ক্যাম্পের মধ্যে বিরোধী দল বন্দি করে রাখা হয়েছে। তাই একুশে ফেব্রুয়ারির চেতনা, একুশে ফেব্রুয়ারি শহীদদের আত্মদান আজো আমাদের লড়াই করতে, আজো আমাদেরকে অধিকার আদায় করতে উৎসাহিত করে, আজো আমাদেরকে সাহস যোগায়। এই সেই পথ বয়ে আমরা আগামী দিনে গণতন্ত্রকে ফিরিয়ে নিয়ে আসব, জনগণের মালিকানা জনগণকে ফেরত দেবে এবং মতপ্রকাশের স্বাধীনতাসহ আইনের শাসন, জনগণের শাসন প্রতিষ্ঠিত করব।

আরো পড়ুন: কারাবন্দি বিএনপি নেতা চাঁদের বাড়িতে রিজভী

কেন্দ্রীয় কর্মসূচির মতো সারাদেশে জেলা ও সকল ইউনিটের দলীয় কার্যালয়ের জাতীয় ও  দলীয় পতাকা অধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন এবং প্রভাতফেরি সহকারে স্থানীয় শহীদ মিনারে শ্রদ্ধার্ঘ নিবেদন এবং আলোচনা সভা করবে।

সংবাদ সম্মেলনে দলের চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবেদিন ফারুক, আবুল খায়ের ভুঁইয়া, আব্দুল কুদ্দুস, কেন্দ্রীয় নেতা মনির হোসেন, তারিকুল আলম তেনজিং, স্বেচ্ছাসেবক দলের সাবেক নেতা ওয়াহিদ বিন ইমতিয়াজ বকুলসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App