×

রাজনীতি

মির্জা ফখরুল

নির্বাচনের আগে কারাগারে কারো সঙ্গে বৈঠক হয়নি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৪৬ পিএম

নির্বাচনের আগে কারাগারে কারো সঙ্গে বৈঠক হয়নি

ছবি: সংগৃহীত

বিএনপিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে কারাগারে সরকারের কোনো ‘প্রতিনিধি’র সঙ্গে বৈঠক হয়নি বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

গত ২৮ অক্টোবরের বিএনপি পুলিশ সংঘর্ষের ঘটনায় আটকের সাড়ে তিন মাস পর কারাবন্দি থেকে বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) জামিনে মুক্তি পাওয়ার পর শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে এসব কথা বলেন মির্জা ফখরুল। 

তিনি বলেছেন, বিএনপি যাতে নির্বাচনে যেতে না পারে, সে ব্যাপারে সরকার আগে থেকেই নানা পরিকল্পনা গ্রহণ করে রেখেছিলো। সে জন্য সংলাপের প্রস্তাবও নাকচ করে দিয়েছে। আর সমঝোতা করতে চাইলে গ্রেপ্তারের আগেই করতেন বলে জানান বিএনপি মহাসচিব। 

একই সঙ্গে তিনি বলেন, সরকার যদি দমননীতি পরিহার না করে, দেশে উগ্রবাদীরা সুযোগ নেবে। গণতন্ত্র ও ভোটাধিকার ফিরিয়ে আনতে আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দেন তিনি।

উল্লেখ্য, নির্দলীয় সরকারের অধীনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে বিগত কয়েক বছর ধরে আন্দোলন করছে বিএনপি। সে আন্দোলনের চূড়ান্ত মুহূর্তে গত ২৮ অক্টোবর ঢাকার নয়াপল্টনে দলটির মহাসমাবেশ পুলিশের সঙ্গে সংঘর্ষে পণ্ড হয়ে যায়। প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় পরদিন ২৯ অক্টোবর গ্রেপ্তার করা হয় তাকে। বিএনপির ভোট বর্জনের মধ্যেই ৭ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনের ৩৮ দিন পর মুক্তি পান বিএনপি মহাসচিব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App