×

রাজনীতি

আমিনুল ইসলাম আমিন

সার্টিফিকেট নয়, মনুষ্যত্ব অর্জনই প্রকৃত শিক্ষা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:২১ পিএম

সার্টিফিকেট নয়, মনুষ্যত্ব অর্জনই প্রকৃত শিক্ষা

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেছেন, শুধু সার্টিফিকেট নয় মনুষ্যত্ব অর্জনই প্রকৃত শিক্ষা। শুধুমাত্র সার্টিফিকেটের মাধ্যমে মনুষ্যত্ব অর্জন করা যায় না বলেই আমরা সমাজে অনেক বড় বড় সার্টিফিকেটধারীদের নানা অনিয়ম, অপকর্ম ও দুর্নীতিতে নিমজ্জিত হতে দেখি। অনৈতিক কর্মকাণ্ড করতে যাদের বিবেকে বাঁধে না তারা আর যাই হোক শিক্ষিত হতে পারে না।

সোমবার (১২ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রামের সাতকানিয়া মডেল হাই স্কুলের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে আমিনুল ইসলাম এসব কথ বলেন। 

তিনি বলেন, সূর্যের আলো দিনকে আলোকিত করে, চাঁদের আলো রাতকে আলোকিত করে কিন্তু মানুষের হৃদয়কে আলোকিত করতে পারে না। প্রকৃত শিক্ষাই কেবল মানুষের হৃদয়কে আলোকিত করে, মনোজগৎ কলুষ মুক্ত করে। প্রকৃত শিক্ষার আলোয় জীবনকে রাঙ্গিয়ে তোলার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। 

আরো পড়ুন: দ্বাদশ সংসদ একটি 'তেলেসমাতি' সংসদ: ফারুক

এসময় তিনি শিক্ষার প্রসার ও আধুনিক বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত পদক্ষেপগুলো তুলে ধরে আগামীতে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে শিক্ষার্থীদের নিজেদের তৈরি করার আহবান জানান। আমিন বলেন, একমাত্র বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার পক্ষেই সম্ভব আগামী প্রজন্মের জন্য একটা নিরাপদ ভবিষ্যৎ গড়ে তোলা।

স্কুল পরিচালনা কমিটির সভাপতি জসিমউদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট জহির উদ্দিন, প্রচার সম্পাদক নুরুল আবছার চৌধুরী, কৃষি বিষয়ক গোলাম ফারুক ডলার। 

প্রধান বক্তা ছিলেন সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুতুবউদ্দিন চৌধুরী। বক্তব্য রাখেন, বাবু মৃদুল কান্তি দাশ, আবুল কালাম, এডভোকেট মো. ইলিয়াস, সাইদুর রহমান দুলাল, আব্দুল আলিম, জাবেদ ইকবাল, ইয়াসিন আরাফাত লিলি তোফাজ্জল হোসেন তুহিন প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App