×

রাজনীতি

নিতাই রায়

'নৌকার বাইরে গেলেই সংখ্যালঘুদের ওপর নির্যাতন'

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:৪৪ পিএম

'নৌকার বাইরে গেলেই সংখ্যালঘুদের ওপর নির্যাতন'

নৌকার বাইরে গেলেই হিন্দুসহ ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর নির্যাতন করা হয় বলে অভিযোগ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী।

শনিবার (৩ ফেব্রুয়ারি) গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ও পরে সংখ্যালঘু নির্যাতনের ঘটনায় বিএনপির পক্ষ থেকে ফরিদপুর ও ঝিনাইদহে সরেজমিন তদন্ত শেষে তিনি এই অভিযোগ করেন।

গত ২৯ জানুয়ারি ধর্মীয় সংখ্যালঘু নির্যাতনের ঘটনা তদন্তে নিতাই রায় চৌধুরীর নেতৃত্বে ১১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করে বিএনপি। এই তদন্ত কমিটি প্রথমে ফরিদপুর সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের রনকাইল গ্রামে যায়। 

আরো পড়ুন: এক টেবিলে আইভী-শামীম ওসমান

প্রতিনিধি দলটি নির্যাতিতদের বাড়ি বাড়ি যায় এবং সহিংসতার প্রত্যক্ষ বর্ণনা তাদের মুখ থেকে শোনে।

নিতাই রায় চৌধুরী বলেন, ভু্ক্তভোগীরা বলেছেন নৌকায় ভোট না দেয়ায় তাদের ওপর হামলা চালানো হয় এবং এখনো তারা ভীতসন্ত্রস্ত।

এ সময় নিতাই রায়ের সাথে আরো ছিলেন- তদন্ত কমিটির সদস্য বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-ধর্মবিষয়ক সম্পাদক অমলেন্দু দাস অপু, বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য ও ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী। 

আরো পড়ুন: বিসিসিটির অর্থায়নের ক্ষেত্রে গবেষণাকে অগ্রাধিকার দেয়া হবে

এছাড়া যুবদলের সহ-আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নুরে আলম সিদ্দিকী সোহাগ, জেলা বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব আফজাল হোসেন খান পলাশ, যুগ্ম আহ্বায়ক সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল, মহানগর বিএনপির সদস্য সচিব গোলাম মোস্তফা মিরাজ, কোতোয়ালি থানা বিএনপির সাধারণ সম্পাদক নাজমুল হাসান চৌধুরী রঞ্জন, যুবদলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বেনজির আহমেদ তাবরিজ, জেলা যুবদলের সভাপতি রাজিব হোসেন, সিনিয়র সহ-সভাপতি কে এম জাফরসহ স্থানীয় বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App