×

রাজনীতি

সাবেক এমপি আবুল হাশেম খান মারা গেছেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২৪, ১১:২৫ এএম

সাবেক এমপি আবুল হাশেম খান মারা গেছেন

কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের সদ্য সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবুল হাশেম খান (৬৮) মারা গেছেন। বুধবার (৩১ জানুয়ারি) ভোর ৫টা ১০ মিনিটের দিকে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন তার মেয়ে নাজিয়া হাশেম তানজি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বদ্বিতা করে আবুল হাশেম খান স্বতন্ত্র প্রার্থী এম এ জাহেরের কাছে হেরে যান। ভোটের আগে থেকেই তিনি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। 

আবুল হাশেম খান ১৯৫৫ সালের ৩১ ডিসেম্বর বুড়িচংয়ের উত্তর গ্রামে জন্মগ্রহণ করেন। রাজনৈতিক জীবনে ১৯৭৬ সালে বুড়িচং উপজেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করন তিনি। ১৯৮৩ সাল উপজলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং এর তিন বছর পর সাধারণ সম্পাদক হন তিনি। ২০০৩ সালে উপজলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন। 

২০১৮ সালে তাকে আহ্বায়ক করা হয়। ২০১৯ সালে পুনরায় উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পান তিনি। ১৪ এপ্রিল ২০২১ সালে কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য আব্দুল মতিন খসরু মৃত্যুবরণ করলে শূন্য আসনের উপনির্বাচনে ২৪ জুন ২০২১ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তিনি সংসদ সদস্য নির্বাচিত হন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App