×

জাতীয়

সাবরিনা-আরিফের মামলায় সাক্ষ্য গ্রহণ ৪ জুলাই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জুন ২০২১, ০৫:৪৬ পিএম

সাবরিনা-আরিফের মামলায় সাক্ষ্য গ্রহণ ৪ জুলাই

ডা. সাবরিনা আরিফ চৌধুরী ও আরিফুল হক চৌধুরী। ছবি: সংগৃহীত

করোনা ভাইরাসের নমুনা পরীক্ষার নামে ভুয়া সার্টিফিকেট প্রদানের অভিযোগে জেকেজি হেলথ কেয়ারের সিইও আরিফুল হক ও চেয়ারম্যান সাবরিনা চৌধুরীসহ ৯ জনের বিরুদ্ধে দায়ের করা মামলায় ৪০ সাক্ষীর মধ্যে এখন পর্যন্ত ১৭ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে। বাকি সাক্ষীদের ৪ জুলাই থেকে সাক্ষ্য গ্রহণের নতুন দিন ধার্য করেছেন আদালত।

ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরীর আদালত এ তারিখ ধার্য করেন। বৃহস্পতিবার (২৪ জুন) আদালত সূত্র থেকে বিষয়টি জানা গেছে।

আরিফুল-সাবরিনা বাদে এ মামলার বাকি আসামিরা হলেন, নির্বাহী অফিসার শফিকুল ইসলাম, প্রতিষ্ঠানটির ট্রেড লাইন্সেসের স্বত্বাধিকারী জেবুন্নেছা রিমা, সাঈদ চৌধুরী, বিপ্লব দাস, মামুনুর রশীদ, হুমায়ুন কবির ও তানজীনা পাটোয়ারী।

এর আগে গত ৩১ মার্চ সর্বশেষ মামলাটির সাক্ষ্য নেওয়া হয়েছিল। পরবর্তি সাক্ষ্যগ্রহণের জন্য ২৭ এপ্রিল দিন ধার্য করা হয়। তবে করোনায় লকডাউনের কারণে মামলাটির বিচারকাজ থেমে থাকে।

উল্লেখ্য, স্বাস্থ্য অধিদপ্তর থেকে বিনা মূল্যে করোনা ভাইরাসের নমুনা পরীক্ষার অনুমোদন নেয় জেকেজি হেলথ কেয়ার। প্রথমদিকে বিনা মূল্যে টেস্ট করলেও পরবর্তীতে টাকার বিনিময়ে নমুনা সংগ্রহ করে টেস্ট না করেই ভুয়া রিপোর্ট প্রদান করে জেকেজি কর্তাব্যক্তিরা। এই অভিযোগে গত বছরের ২৩ জুন জেকেজির সিইও আরিফসহ ৫ জনকে গ্রেপ্তার করে তেজগাঁও থানা পুলিশ।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে প্রতারণা ও জাতিয়াতির অভিযোগে তেজগাঁও থানায় একটি মামলা করে। পরে মামলার সঙ্গে সম্পৃক্ত থাকায় জেকেজির চেয়ারম্যান সাবরিনা হকসহ আরও ৪জনকে গ্রেপ্তার করে পুলিশ। ২০ আগস্ট এই ৯ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরু করেন আদালত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App