×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

জাতীয়

ফাঁদে পা না দিতে পুলিশকে নির্দেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জুলাই ২০২৪, ০৮:৫০ এএম

ফাঁদে পা না দিতে পুলিশকে নির্দেশ

পুলিশ

কোটা বিরোধী আন্দোলনের চলমান কর্মসূচিদের মধ্যে সরকারের একটি গোয়েন্দা সংস্থা পুলিশকে জানিয়েছে, কোটাবিরোধীরা পুলিশকে উস্কানি দিয়ে সংঘর্ষ বাধানোর পরিকল্পনা করেছে।

এই বার্তা পাওয়ার পর মঙ্গলবার রাতে পুলিশ হেডকোয়ার্টাস থেকে মাঠ পুলিশকে বলা হয়েছে, পুলিশ কোন উস্কানির ফাঁদে পা দিবে না। পুলিশ শান্তিপূর্ণ অবস্থানে থাকবে। পরিস্থিতি পর্যবেক্ষণ করবে।

এদিকে মুক্তিযোদ্ধাদের সন্তানরা বুধবার সকাল থেকে ঢাকার কয়েকটি স্পটে জমায়েত হওয়ার কর্মসূচি দিলেও পুলিশের পক্ষ থেকে তাদেরকেও বারণ করা হয়েছে।

পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, কোটার বিষয়টি আদালত নির্ধারণ করেছে এবং চলমান। এ ধরনের আন্দোলন আদালতের আদেশের বিরুদ্ধে, যা আদালত অবমাননার শামিল।

এর পিছনে অন্য কোন উদ্দেশ্য আছে কি-না পুলিশ তার খবর রাখছে। কোটা বাতিল আন্দোলনের নামে দেশের পরিস্থিতি অস্থির করার চেষ্টা করা হলে সরকারের উচ্চ পর্যায়ের নির্দেশে ব্যবস্থা নেয়া হবে বলেও জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা। এর আগ পর্যন্ত পুলিশ সর্বোচ্চ ধৈর্যের পরিচয় দিবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App