×

জাতীয়

আফতাবনগরে কোনো পশুর হাট বসবে না : ডিএসসিসির আইনজীবী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জুন ২০২৪, ১২:০৯ পিএম

আফতাবনগরে কোনো পশুর হাট বসবে না : ডিএসসিসির আইনজীবী

ছবি: সংগৃহীত

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রাজধানীর আফতাবনগরে কুরবানির পশুর হাট বসানোর জন্য পুনরায় ইজারা বিজ্ঞপ্তি স্থগিত করে রেখেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। এরফলে আফতাবনগরে কোনো পশুর হাট বসবে না। 

হাইকোর্ট বেঞ্চকে এ তথ্য জানিয়েছেন ডিএসসিসির আইনজীবী ব্যারিস্টার মেসবাহুর রহমান শুভ। বৃহস্পতিবার (৬ জুন) বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চকে তিনি এ তথ্য জানান।

এ কারণে আফতাবনগরে পশুর হাট বসানোর জন্য পুনরায় ডিএসসিসি কর্তৃক ইজারার জন্য বিজ্ঞপ্তি স্থগিত চেয়ে রিট পর্যবেক্ষণসহ নিষ্পত্তি করে দিয়েছেন হাইকোর্ট। আদালতে রিটের পক্ষে ছিলেন অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক, অ্যাডভোকেট মোতাহার হোসেন সাজু ও অ্যাডভোকেট এস এম শামীম হোসাইন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশ গুপ্ত।

আদালতে ডিএসসিসির আইনজীবী ব্যারিস্টার মেজবাহুর রহমান শুভ বলেন, গত ৩১ মে পুনরায় আফতাবনগরে পশুর হাট বসানোর জন্য ইজারার জন্য বিজ্ঞপ্তি দেয় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। ওই সময়ে আপিল বিভাগের আদেশ ছিল না। আপিল বিভাগের আদেশ পাওয়ার পর ইজারার কার্যক্রম স্থগিত করে রেখেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন।

গত ৩১ মে পুনরায় আফতাবনগরে পশুরহাট বসানোর জন্য ইজারার জন্য বিজ্ঞপ্তি দেয় ডিএসসিসি। কর্পোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা কাইজার মোহাম্মদ ফারাবীর সই করা বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার (৬ জুন) আফতাবনগরে পশুর হাটের জন্য দরপত্র দাখিলের সময় নির্ধারণ করা ছিল। সংশ্লিষ্ট আইনজীবীরা বলছেন, এটা আদালত অবমানার শামিল।

গত ৩ জুন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রাজধানীর আফতাবনগরে পশুর হাট বসাতে সিটি কর্পোরেশনের সিদ্ধান্ত স্থগিত করে হাইকোর্টের আদেশ বহাল রাখেন আপিল বিভাগ। এর ফলে আসন্ন ঈদে আফতাবনগরে পশুর হাট বসানো যাবে না বলে জানিয়েছেন আইনজীবীরা। প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন। পরে আইনজীবী অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক বলেন, আফতাবনগর পরিকল্পিত আবাসিক নগরী। এই বিবেচনায় আপিল বিভাগ হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন।

আরো পড়ুন:

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App