×
Icon ব্রেকিং
বরগুনায় সেতু ভেঙে বিয়ের মাইক্রোবাস খালে, নিহত ১০

জাতীয়

নভেম্বরে শেষ হবে দক্ষিণ ও উত্তরখানের রাস্তা নির্মাণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুন ২০২৪, ১০:১৬ পিএম

নভেম্বরে শেষ হবে দক্ষিণ ও উত্তরখানের রাস্তা নির্মাণ

ছবি: ভোরের কাগজ

রাজধানীর উত্তরখান, দক্ষিণখান ও হরিরামপুরে রাস্তার বেহাল দশা হওয়ায় চরম দুর্ভোগের মধ্যে রয়েছে এলাকাবাসী। তবে এসব এলাকার রাস্তার কাজ চলতি বছর ৩০ নভেম্বরের মধ্যে শেষ হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।  তিনি বলেছেন, ডিএনসিসিতে নতুনভাবে সংযুক্ত ১৮টি ওয়ার্ডের অন্তর্গত দক্ষিণখান, উত্তরখান ও হরিরামপুর এলাকার ৮১ কিলোমিটার রাস্তা ও ড্রেনেজ নির্মাণকাজ আগামী ৩০ নভেম্বরের মধ্যে শেষ হবে। 

মঙ্গলবার (৪ জুন) দুপুরে রাজধানীর দক্ষিণখানে চলমান উন্নয়নকাজ পরিদর্শনকালে এ কথা বলেন তিনি। এসময় তিনি এলাকাবাসীর সঙ্গে মতবিনিময় করে তাদের সমস্যার কথা শোনেন এবং সমস্যা দ্রুত সমাধানের জন্য সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশ দেন। 

ডিএনসিসি মেয়র বলেন, দীর্ঘ প্রায় ৫০ বছর ধরে এই এলাকায় বিভিন্ন সমস্যা বিরাজ করছে। এই এলাকা একসময় ইউনিয়ন ছিল। তখন নির্মিত সব রাস্তা সরু। কখনো ড্রেনেজ নির্মাণ করা হয়নি। টেকসই সমাধানের লক্ষ্যে সিটি করপোরেশন প্রশস্ত রাস্তা ও ড্রেনেজ নির্মাণের কাজ শুরু করেছে। বাংলাদেশ সেনাবাহিনী এই প্রকল্প বাস্তবায়ন করছে। দ্রুত সময়ে কাজ সম্পন্ন করতে দিন-রাত কাজ চলছে। 

আরো পড়ুন: জাতীয় ফল মেলা শুরু হচ্ছে বৃহস্পতিবার

মেয়র আরো বলেন, জনগণের ভোটে নির্বাচিত হয়ে মেয়র হয়েছি। তাই জনগণের প্রতি আমার জবাবদিহিতা রয়েছে। সে কারণেই আমি আজ এখানে এসেছি। দীর্ঘ ৫০ বছর আপনারা ধৈর্য ধরেছেন। আর অল্প কিছুদিন কষ্ট করে ধৈর্য ধরুন। নভেম্বরের মধ্যে এই এলাকার রাস্তার উন্নয়ন নিশ্চিত করব। জলাবদ্ধতার সমস্যা সমাধান হবে।

রাস্তা ও খালের জায়গা দখলে রয়েছে জানিয়ে তিনি বলেন, কেউ কেউ রাস্তার জমি দখল করে রেখেছে। অনেকে খালের ওপরে ভবন নির্মাণ করছে। আমি সবাইকে সাবধান করে দিচ্ছি, আপনারা নিজ দায়িত্বে অবৈধ দখল মুক্ত করে দিন। নিজেরা ছেড়ে না দিলে আমরা উচ্ছেদ অভিযান করে অবৈধ স্থাপন ভেঙে দেব। খাসজমি উদ্ধার করে মাঠ ও পার্ক নির্মাণ করার কথাও জানান তিনি। 

পরিদর্শনকালে আরো উপস্থিত ছিলেন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য খসরু চৌধুরী, ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রিগে. জেনা. মো. মঈন উদ্দিন, কাউন্সিলর মোতালেব মিয়া, মো. জাইদুল ইসলাম মোল্লা, মো. আলী আকবর, মো. আনিছুর রহমান নাঈম, ডি. এম শামিম, মো. শফিকুল শফিক, জয়নাল আবেদীন, ইলোরা পারভীন, জাকিয়া সুলতানা প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App