×

জাতীয়

ইসি

রেমালের প্রভাবে স্থগিত ২০ উপজেলার ভোট ৯ জুন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ মে ২০২৪, ০৫:৩০ পিএম

রেমালের প্রভাবে স্থগিত ২০ উপজেলার ভোট ৯ জুন

ছবি: সংগৃহীত

ঘূর্ণিঝড় রেমালের ক্ষয়ক্ষতির প্রভাবে স্থগিত হওয়া উপকূলীয় ২০ উপজেলা পরিষদের ভোটের নতুন তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ৯ জুন এসব উপজেলায় ভোট হবে। অপরদিকে রেমালে যোগাযোগ ব্যবস্থা ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হওয়ার কারণে স্থগিত চাঁদপুরের ফরিদগঞ্জ, কচুয়া ভোট হবে চতুর্থ ধাপের সঙ্গে ৫ জুন। একই দিনে কুমিল্লার চান্দিনার ভোট অনুষ্ঠিত হবে।

বুধবার (২৯ মে) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে ইসির এ সিদ্ধান্তের কথা সাংবাদিকদের জানান নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম।

তৃতীয় ধাপে ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতির মধ্যে উপকূলীয় ২০ উপজেলা এবং বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকায় চাঁদপুরের দুই উপজেলায় ইভিএমে ভোট স্থগিত করা হয়। আর আইনি জটিলতায় চতুর্থ ধাপে অনুষ্ঠেয় ৫ জুনের কুমিল্লার চান্দিনার ভোট আটকে গিয়েছিল।

আরো পড়ুন: সেরা গণমাধ্যম পুরস্কার পেল ভোরের কাগজ

ইসি সচিব বলেন, স্থগিত উপজেলাগুলোর ভোটের বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে ইসি। উপকূলীয় এলাকাগুলোয় ভোট হবে ৯ জুন। আর চাঁদপুরের ফরিদগঞ্জ ও কচুয়া উপজেলায় ভোট হবে চতুর্থ ধাপের ভোটের দিন ৫ জুন। মামলার কারণে স্থগিত কুমিল্লার চান্দিনা উপজেলারও ভোট হবে একই দিনে। সবমিলিয়ে চতুর্থ ধাপে ভোট হবে ৫৭ উপজেলায়।

দেশের মোট ৪৯৫ উপজেলার মধ্যে নির্বাচন উপযোগী সাড়ে ৪ শতাধিক উপজেলায় চার ধাপে ভোট হচ্ছে এবার।

প্রথম ধাপের ১৩৯ উপজেলায় গত ৮ মে, দ্বিতীয় ধাপে ১৫৬ উপজেলায় ২১ মে আর ৮৭ উপজেলায় তৃতীয় ধাপে ভোট হয় বুধবার (২৯ মে)। আগামী ৫ জুন চতুর্থ ধাপের ভোট রয়েছে। এরপর ৯ জুন স্থগিত উপজেলার ভোট হবে আরেকটি ধাপে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App