×

জাতীয়

ডিএমপিতে চালু হচ্ছে পেনশন সার্ভিস শাখা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ এপ্রিল ২০২৪, ০৮:০৫ পিএম

ডিএমপিতে চালু হচ্ছে পেনশন সার্ভিস শাখা

ডিএমপি কমিশনার হাবিবুর রহমান

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) থেকে অবসরে যাওয়া পুলিশ সদস্যদের পরবর্তী সব সেবা নির্বিঘ্ন করতে পেনশন অ্যান্ড রিটায়ার্ড সার্ভিস নামে নতুন একটি শাখা চালু করা হবে।  

সোমবার (২৯ এপ্রিল) সকালে রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে ডিএমপি কমিশনার হাবিবুর রহমান নতুন এই শাখা চালুর ঘোষণা দেন। রাজধানীর রাজারবাগে সম্প্রতি অবসরে যাওয়া পুলিশ সদস্যদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এ ঘোষণা দেন তিনি।

উক্ত অনুষ্ঠানে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার (অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতিপ্রাপ্ত), অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান; যুগ্ম পুলিশ কমিশনাররা, উপ-পুলিশ কমিশনাররা ও বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা উপস্থিত ছিলেন। 

আরো পড়ুন: সড়ক দুর্ঘটনা প্রতিরোধে প্রয়োজন মানসম্মত তথ্য ও সমন্বিত উদ্যোগ

ডিএমপি জানিয়েছে, পুলিশে দীর্ঘ কর্মময় জীবন শেষে সম্প্রতি ডিএমপি থেকে অবসর নিয়েছেন ১৯৬ জন পুলিশ সদস্য। তাদেরকে উক্ত অনুষ্ঠানের মাধ্যমে আড়ম্বরপূর্ণ বিদায় সংবর্ধনা দেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান। বিদায়ী পুলিশ সদস্যদের মধ্যে সম্মাননা স্মারক ও উপহার তুলে দেন। ঢাকার বাইরে থেকে যারা বিদায় সংবর্ধনায় যান ডিএমপি কমিশনার হাবিবুর রহমানের পক্ষ থেকে তাদের জন্য যাতায়াতের ব্যবস্থাও করা হয়।

সভাপতির বক্তব্যে ডিএমপি কমিশনার বলেন, ইতোপূর্বে অবসরে যাওয়া পুলিশ সদস্যদের পেনশন পাওয়া অনেক কষ্টকর ছিলো। তখন তাদের সেবা সহজ করার জন্য ডিএমপিতে ‘ওয়ান স্টপ পেনশন সার্ভিস’চালু করা হয়। এরপরও কিছু সদস্যের পেনশন পেতে কমিশনারের দপ্তরে যাওয়ার প্রয়োজন হয়। এ কারণে ডিএমপির ‘ওয়ান স্টপ পেনশন সার্ভিস’ এর সেবার মান বাড়ানোর পাশাপাশি এখন থেকে যারা অবসরে যাবেন তাদের অবসরকালীন সময় পুলিশী সেবা সংক্রান্ত যেকোনো সহযোগিতার ক্ষেত্রে ‘পেনশন অ্যান্ড রিটায়ার্ড সার্ভিস সেকশন’ দায়িত্ব পালন করবে। তাদের সব সেবা নির্বিঘ্ন ও স্বাচ্ছন্দ্যে করতে ডিসি হেডকোয়ার্টার্সের তত্ত্বাবধানে কাজ করবে এই শাখা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App