×

জাতীয়

তথ্য প্রতিমন্ত্রীর সঙ্গে মরিশাসের প্রযুক্তি মন্ত্রীর বৈঠক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৪, ০৬:০১ পিএম

তথ্য প্রতিমন্ত্রীর সঙ্গে মরিশাসের প্রযুক্তি মন্ত্রীর বৈঠক

মরিশাসের তথ্য প্রযুক্তি, যোগাযোগ ও উদ্ভাবন বিষয়ক মন্ত্রী দীপক বালগোবিনের সঙ্গে বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত

মরিশাসের তথ্য প্রযুক্তি, যোগাযোগ ও উদ্ভাবন বিষয়ক মন্ত্রী দীপক বালগোবিনের সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত। গতকাল (শুক্রবার ২৬ এপ্রিল) মরিশাসে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে, তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে অপতথ্যের বিস্তৃতি মোকাবিলার কৌশল নিয়ে আলোচনা করেন। 

শনিবার (২৭ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আরো পড়ুন: জলবায়ু অভিযোজনে সহায়তা দ্বিগুনের সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈঠকে স্যাটেলাইটের ব্যবহার নিয়ে বাংলাদেশ ও মরিশাসের মধ্যে পারস্পরিক সহযোগিতা, প্রবাসী শ্রমিকদের দেশে রেমিট্যান্স পাঠানোর ক্ষেত্রে প্রযুক্তির ব্যবহার, বাংলাদেশে মরিশাসের বিনিয়োগাকারীদের জন্য সুযোগ-সুবিধা ও মরিশাসে কর্মরত বাংলাদেশি শ্রমিকদের নানা বিষয় নিয়ে আলোচনা করা হয়। এছাড়াও তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মরিশাসে একটি স্পিনিং মিল পরিদর্শন করেন। সেখানে কর্মরত বাংলাদেশি শ্রমিকদের খোঁজ-খবর নেন ও তাদের সঙ্গে কথা বলেন।

পশ্চিম ভারত মহাসাগর অঞ্চলে মাদক পাচার ও মাদকদ্রব্যের অপব্যবহার বিষয়ক প্রথম মন্ত্রী পর্যায়ের সম্মেলনে অংশ নিতে গত ২২ এপ্রিল মরিশাস যান বাংলাদেশের তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী। বর্তমানে তিনি মরিশাসে অবস্থান করছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App