×

জাতীয়

সাবেক আইজিপি বেনজীরের দুর্নীতি অনুসন্ধানে দুদক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ এপ্রিল ২০২৪, ০৪:৪০ পিএম

সাবেক আইজিপি বেনজীরের দুর্নীতি অনুসন্ধানে দুদক

ছবি: সংগৃহীত

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ ও তার পরিবারের বিরুদ্ধে ওঠা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ তদন্ত করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সংস্থাটির উপপরিচালক হাফিজুর রহমানের নেতৃত্বে অনুসন্ধানের জন্য তিন সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। 

সোমবার (২২ এপ্রিল) দুদক সচিব খোরশেদা ইয়াসমিন বিষয়টি নিশ্চিত করেন। 

এর আগে বেনজীর আহমেদের দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়। সুপ্রিম কোর্টের আইনজীবী সালাউদ্দিন রিগ্যান হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিটটি দায়ের করেন। তাতে দুদক চেয়ারম্যান, সচিবসহ চারজনকে বিবাদী করা হয়েছে। রিটে বেনজীর আহমেদের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ অনুসন্ধান করতে নির্দেশনা চাওয়া হয়েছে। বিচারপতি নজরুল ইসলাম তালুকদারের হাইকোর্ট বেঞ্চে আগামীকাল (মঙ্গলবার ২৩ এপ্রিল) রিটের শুনানি অনুষ্ঠিত হতে পারে বলে জানা গেছে।

আরো পড়ুন: মিয়ানমারের সেনা-বিজিপি সদস্যদের ফেরানো হচ্ছে ২৫ এপ্রিল

এর আগে, গতকাল (রবিবার ২১ এপ্রিল) বেনজীর আহমেদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অনুসন্ধানে দুর্নীতি দমন কমিশনে (দুদক) চিঠি দেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। চিঠিতে বলা হয়, বাংলাদেশ পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদ ৩৪ বছর ৭ মাস চাকরি করে গত ২০২২ সালের ৩০ সেপ্টেম্বর অবসরে যান। অবসর গ্রহণের পর দেখা যায়, বেনজীর আহমেদ তার স্ত্রী ও কন্যাদের নামে অঢেল সম্পত্তি অর্জন করেছেন, যা তার আয়ের বিচারে অভাবনীয়।

চিঠিতে সাবেক আইজিপির দুর্নীতির অভিযোগের তদন্ত চান ব্যারিস্টার সুমন। পাশাপাশি দুদক কোনো ব্যবস্থা না নিলে, উচ্চ আদালতে যাওয়ারও হুঁশিয়ারি দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App