×

জাতীয়

রাজউকে বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মবার্ষিক ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মার্চ ২০২৪, ০৫:৪৯ পিএম

রাজউকে বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মবার্ষিক ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিক ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) এক আলোচনা সভার আয়োজন করে। 

সোমবার (১৮ মার্চ) রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) অডিটোরিয়ামে এ সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রাজউকের চেয়ারম্যান মো. আনিছুর রহমান মিঞা, বিপিএএ বলেন, “ইতিহাস যেমন নেতৃত্ব সৃষ্টি করে, নেতৃত্বও তেমনি ইতিহাস সৃষ্টি করে। বাঙালি জাতীয়তাবাদের ধারা যেমন শেখ মুজিবুর রহমানকে ইতিহাসের মূল স্রোতে নিয়ে এসে তাকে দেশের রাজনৈতিক নেতৃত্বে প্রতিষ্ঠা করেছে, তেমনি শেখ মুজিবও বাঙালি জাতীয়তাবাদকে তার রাজনৈতিক সাধনা সংগ্রামের মধ্য দিয়ে নিয়ে গেছেন একটি পরিণতিরূপে স্বাধীন বাংলাদেশ রাষ্ট্র প্রতিষ্ঠার আকাঙ্ক্ষা পূরণ করে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বগুণে আমরা পেয়েছি এক স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র।”

আরো পড়ুন: চেন্নাই রুটে ১৯ এপ্রিল থেকে ইউএস-বাংলার ফ্লাইট বৃদ্ধি

রাজউকের প্রশাসন ও অর্থ বিভাগের সভাপতি মোহাম্মদ খুরশীদ আলম বলেন, “জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অসাধারণ সাংগঠনিক দক্ষতার অধিকারী ছিলেন। তার সহনশীলতা, পরমতসহিষ্ণুতা এবং নমনীয়তা ছিলো সাংগঠনিক দক্ষতার জন্য অপরিহার্য। তার ক্ষমা করার মানসিকতা, ঐক্য গড়ে তুলে অনুপ্রাণিত করার ক্ষমতা তাকে করেছে বিশ্বনন্দিত নেতা।”

এছাড়াও আলোচনা সভায় উপস্থিত ছিলেন- রাজউকের এস্টেট ও ভূমি বিভাগের সদস্য মোহাম্মদ নূরুল ইসলাম, উন্নয়ন ও নিয়ন্ত্রণ বিভাগের সদস্য মোহাম্মদ আব্দুল আহাদ, মেজর ইঞ্জিনিয়ার সামসুদ্দীন আহমদ চৌধুরী (অব.) সহ রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App