×

জাতীয়

চেন্নাই রুটে ১৯ এপ্রিল থেকে ইউএস-বাংলার ফ্লাইট বৃদ্ধি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মার্চ ২০২৪, ০২:৩৬ পিএম

চেন্নাই রুটে ১৯ এপ্রিল থেকে ইউএস-বাংলার ফ্লাইট বৃদ্ধি

ইউএস-বাংলা এয়ারলাইন্সই ভারতের চেন্নাই রুটে পরিচালনা করা প্রথম বাংলাদেশি এয়ারলাইন্স। বর্তমানে প্রতিদিন বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা থেকে চেন্নাই রুটে ফ্লাইট পরিচালনা করে আসছে বেসরকারি এ বিমান সংস্থাটি। 

বাংলাদেশ থেকে প্রতিনিয়ত উন্নত চিকিৎসা সেবা নেয়ার জন্য রোগীরা চেন্নাইয়ের বিভিন্ন হাসপাতালে যাচ্ছেন। ফলে যাত্রী চাহিদা বেড়ে যাওয়ায় ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা-চেন্নাই রুটে চলতি বছরের ১৯ এপ্রিল থেকে সপ্তাহে এগারোটি ফ্লাইট পরিচালনা করবে। বর্তমানে সপ্তাহে ঢাকা-চেন্নাই রুটে সাতটি ফ্লাইট পরিচালিত হচ্ছে।

অতিরিক্ত ফ্লাইটগুলো আগামী ১৯ এপ্রিল থেকে সপ্তাহে মঙ্গল, বৃহস্পতি, শুক্র ও রবিবার ঢাকা থেকে দুপুর ১টা ৫ মিনিটে চেন্নাইয়ের উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং স্থানীয় সময় দুপুর ৩টা ১৫ মিনিটে চেন্নাই পৌঁছাবে। 

এছাড়া চেন্নাই থেকে অতিরিক্ত ফ্লাইটগুলো একইদিনে বিকাল ৪টা ১৫মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে এবং সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে। 

এছাড়া বর্তমানে সপ্তাহে প্রতিদিন সকাল ১০টা ৪৫ মিনিটে ঢাকা থেকে চেন্নাই রুটে ফ্লাইট পরিচালিত হচ্ছে এবং চেন্নাই থেকে স্থানীয় সময় দুপুর ২টায় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসছে।

ঢাকা-চেন্নাই রুটের নূন্যতম ওয়ানওয়ের ভাড়া ১৫ হাজার ৪৬৭ টাকা ও রিটার্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ২৬ হাজার ৫৩০ টাকা। 

ভারতের চেন্নাই ছাড়াও ইউএস-বাংলা এয়ারলাইন্স কলকাতা, দুবাই, শারজাহ, মাস্কাট, দোহা, কুয়ালালামপুর. সিঙ্গাপুর, ব্যাংকক, গুয়াংজু ও মালদ্বীপের রাজধানী মালেতে ফ্লাইট পরিচালনা করছে। 

আগামী ১৯ এপ্রিল থেকে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবীতে প্রতিদিন ফ্লাইট শুরু করতে যাচ্ছে। এছাড়া বাংলাদেশের অভ্যন্তরে সব রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

বর্তমানে ইউএস-বাংলার বহরে একটি এয়ারবাস ৩৩০-৩০০, ৯টি বোয়িং ৭৩৭-৮০০, ১০টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০সহ মোট ২৩টি এয়ারক্রাফট রয়েছে। 

খুব শিগগিরই ইউএস-বাংলার বহরে আরো একটি এয়ারবাস ৩৩০-৩০০ এয়ারক্রাফট যুক্ত করতে যাচ্ছে। এছাড়া কয়েক দিনের মধ্যে ঢাকা-দিল্লী ও ঢাকা-জেদ্দা রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা নিয়েছে ইউএস-বাংলা। ফ্লাইট সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য  ০১৭৭৭৭৭৭৮০০-৬ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App