×

জাতীয়

৩৩৩ হটলাইনে প্রাপ্ত অভিযোগ দ্রুত নিষ্পত্তির নির্দেশ পরিবেশমন্ত্রীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মার্চ ২০২৪, ০৬:৩১ পিএম

৩৩৩ হটলাইনে প্রাপ্ত অভিযোগ দ্রুত নিষ্পত্তির নির্দেশ পরিবেশমন্ত্রীর

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী বলেছেন, জাতীয় হটলাইন নম্বর ৩৩৩-৪ এ প্রাপ্ত পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অধীন দপ্তর ও সংস্থা সংশ্লিষ্ট অভিযোগসমূহ দ্রুততম সময়ের মধ্যে নিষ্পত্তি করতে হবে। এ লক্ষ্যে সিস্টেম উন্নতকরণ, নিয়মিত মনিটরিংসহ প্রয়োজনীয় সব উদ্যোগ গ্রহণ করতে হবে। অভিযোগ নিষ্পত্তির পরে অভিযোগকারী সন্তুষ্ট কিনা তা নিয়মিতভাবে মূল্যায়নের সুযোগ রাখতে হবে।  

সোমবার (১১ মার্চ) বাংলাদেশ সচিবালয়ে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সভাকক্ষে স্মার্ট মন্ত্রণালয় বিনির্মাণ কার্যক্রমের অগ্রগতি পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।

আরো পড়ুন: যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক আরো দৃঢ় হবে: পররাষ্ট্রমন্ত্রী

পরিবেশ দূষণ ও বন সংক্রান্ত অভিযোগ জানানোর জন্য জাতীয় কল সেন্টার ৩৩৩ এ কল করার জন্য জনগণের প্রতি আহ্বান জানান মন্ত্রী। তিনি বলেন, মন্ত্রিপরিষদ বিভাগের অভিযোগ নিষ্পত্তি ব্যবস্থা সফটওয়্যার এ মন্ত্রণালয়ের কার্যক্রমের সঙ্গে কাস্টমাইজ করে ব্যবহার করা হবে। মার্চ মাসের মধ্যেই ৩৩৩-৪ এ পরিবেশ সংক্রান্ত অভিযোগ নিষ্পত্তির কার্যক্রম পুরোপুরি চালু করতে হবে। এসময় জনগণের সহজে ব্যবহারের জন্য মন্ত্রণালয়ের ওয়েবসাইট নতুন কাঠামোতে তৈরি করার নির্দেশ দেন মন্ত্রী। 

সভায় অন্যান্যের মধ্যে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আব্দুল্লাহ হারুন, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক ড. আবদুল হামিদ, মন্ত্রণালয়ের যুগ্মসচিব (জলবায়ু পরিবর্তন) লুবনা ইয়াসমিন, যুগ্মসচিব (পরিবেশ) মোহাম্মদ আব্দুল ওয়াদুদ চৌধুরী, যুগ্মসচিব (বন) শাহানারা বেগম, বন অধিদপ্তরের বন সংরক্ষক (প্রশাসন) আব্দুল আউয়াল সরকার-সহ মন্ত্রণালয় ও আইসিটি বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App