×

জাতীয়

শাহজাহানপুরে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ, দগ্ধ ৭

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৩২ পিএম

শাহজাহানপুরে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ, দগ্ধ ৭

রাজধানীর শাহজাহানপুর ঝিল মসজিদ এলাকার একটি বাসায় গ্যাস লাইন লিকেজ থেকে লাগা আগুনে বাবা-মেয়েসহ সাতজন দগ্ধ হয়েছেন। এদের মধ্যে ছয়জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নেয়া হয়েছে। আরেকজনকে নেয়া হয়েছে ইসলামিয়া হাসপাতালে। 

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ৮টার দিকে ও সন্ধ্যা ৬টার দিকে দুই দফায় একই বাসায় এই বিস্ফোরণ ঘটে। 

দগ্ধরা হলেন- মিন্টু হাওলাদার (৪০), তার মেয়ে মারিয়া ইশরাত (১৯), স্যানিটারি মিস্ত্রি মনির হোসেন (৪১), দেলোয়ার হোসেন (৫৭), প্রতিবেশী আলী আকবর (৩৫), বাচ্চু মিয়া (৪৫) ও সিরাজুল ইসলাম (৪৮)। 

দগ্ধ মিন্টু হাওলাদার গণমাধ্যমকে বলেন, বাড়িটির নিচতলায় তাদের ভাড়া বাসায় বাথরুমে ও রান্নাঘরে মাঝেমধ্যেই গ্যাসের গন্ধ পাওয়া যেত। তবে কোথা থেকে লিকেজ হয়ে গ্যাস বের হতো তা খুঁজে পাওয়া যায়নি। সকাল ৮টার দিকে সেই রান্না ঘরে হঠাৎ করেই গ্যাস লিকেজ থেকে আগুন ধরে যায়। এতে তিনি ও প্রতিবেশী বাচ্চু মিয়া দগ্ধ হন। 

মিন্টু হালদারের স্ত্রী ঝরনা আক্তার বলেন, সকালের ঘটনার পর সন্ধ্যায় এটি মেরামতের জন্য স্যানিটারি মিস্ত্রি যান ওই বাসায়। তখন সেখানে পুনরায় অগ্নিকাণ্ড হয়। এতে স্যানিটারি মিস্ত্রি দগ্ধ হন। ঘরে থাকা মেয়ে মারিয়াও দগ্ধ হয়। 

বার্ন ইনস্টিটিউটের চিকিৎসকেরা বলেন, মিন্টু হাওলাদারের ৪০ শতাংশ, মারিয়ার ২২ শতাংশ, বাচ্চুর ৬ শতাংশ ও মনিরের বাম হাত সামান্য দগ্ধ হয়েছে। সবাই চিকিৎসাধীন আছেন। 

শাজাহানপুর থানার ওসি সুজিত কুমার সাহা ঘটনার সত্যতা গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App