×

জাতীয়

জামিনে কারামুক্ত সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ হোসেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১২:০১ এএম

জামিনে কারামুক্ত সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ হোসেন

তিন মাস ২৩ দিন পর জামিনে কারামুক্ত হয়েছেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী। রবিবার (২৫ ফেব্রুয়ারি) রাত ৮টা ৩০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) প্রিজন সেল থেকে জামিনে মুক্তি পান তিনি। তার মুক্তির তথ্য নিশ্চিত করেছেন আইনজীবী অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার। 

সরকার পতনের একদফা আন্দোলন চলাকালে গত ৫ নভেম্বর গাজীপুরের টঙ্গীর একটি বাসা থেকে বিমান বাহিনীর সাবেক প্রধান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরীকে আটক করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে থাকা অবস্থায় অসুস্থ হয়ে পড়লে উন্নত চিকিৎসার জন্য ৮২ বছর বয়সী সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীকে আলতাফ হোসেন চৌধুরীকে বিএসএমএমইউ’তে চিকিৎসার ব্যবস্থা করে কারা কর্তৃপক্ষ।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর বিএনপির সমাবেশের দিন প্রধান বিচারপতির বাসভবনে হামলা, নাশকতা ও সহিংসতার ঘটনায় রমনা থানার এক মামলায় গ্রেপ্তার দেখিয়ে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এসব মামলায় জামিনের পর তিনি রবিবার রাতে মুক্তি পেলেন।  

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App