×

জাতীয়

নৌপরিবহন প্রতিমন্ত্রী

সরকার সাংস্কৃতিক বিকাশের জন্য কাজ করে যাচ্ছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:৩২ পিএম

সরকার সাংস্কৃতিক বিকাশের জন্য কাজ করে যাচ্ছে

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, বাংলাদেশে অনেক ডেভেলপমেন্ট হয়েছে, আরো ডেভেলপমেন্ট বাকি আছে। আমরা স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে কাজ করছি। তিনি বলেন, একজন শিল্পী নিজের তাগিদে গান গায়, গান শেখে। শিল্পী যখন গান গায়, সে যেন সম্মানটা পায় সেদিকে খেয়াল রাখতে হবে। 

শনিবার (২৪ ফেব্রুয়ারি) ঢাকায় আগারগাওস্থ কুশলী ভবনে সাংস্কৃতিক সংগঠন 'গ্রহস্বর' এর সঙ্গীতায়োজন 'সুরময় সংগীত জাগো'  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

আরো পড়ুন: প্রেস ক্লাবে আধ্যাতিক কবিতা উৎসব অনুষ্ঠিত

তিনি আরো বলেন, সরকার বলছে- উন্নয়ন দৃশ্যমান, বাড়বে এবার কর্মসংস্থান। কর্মসংস্থানের জায়গাটায় সাংস্কৃতিক কর্মীরা বাদ না পড়ে সে বিষয়ে খেয়াল রাখতে হবে। এ জিনিসটা খুবই প্রয়োজন। আমাদের প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা একজন শিল্পী, সংস্কৃতি মনা মানুষ । তিনি যখন কোন জায়গায় কোন কথা বলেন এবং ভবিষ্যতের লক্ষ্য স্থির করেন তখন তিনি এই জায়গাটা এড্রেস করেন এবং সেভাবে চলার চেষ্টা করেন। প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সাংস্কৃতিক বিকাশের জন্য কাজ করে যাচ্ছে। জেলায় জেলায় এবং উপজেলা পর্যায়ে শিল্পকলা একাডেমির মাধ্যমে সংস্কৃতি চর্চার জন্য অবকাঠামো নির্মাণ করছে। নৃতাত্ত্বিক জনগোষ্ঠী বা আদিবাসী জনগোষ্ঠীর সাংস্কৃতিক কর্মকাণ্ড চর্চার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

গ্রহস্বরের প্রধান সমন্বয়ক ফাতেমা তুজ জোহরার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সমন্বয়ক মিজানুর রহমান শিশির। এর আগে প্রতিমন্ত্রী বেলুন ও কবুতর উড়িয়ে 'সুরময় সংগীত জাগো' অনুষ্ঠানের উদ্বোধন করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App