×

জাতীয়

আরো ৩ মামলায় শামসুজ্জামান দুদুর জামিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২৪, ০৩:৫১ পিএম

আরো ৩ মামলায় শামসুজ্জামান দুদুর জামিন

ছবি: সংগৃহীত

মহাসমাবেশে নাশকতার ঘটনায় রাজধানীর পল্টন থানার তিন মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর জামিন মঞ্জুর করেছেন আদালত। 

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিন শুনানি শেষে এসব মামলায় তার জামিন মঞ্জুর করে আদেশ দেন। আসামিপক্ষের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

আরো পড়ুন: ১১১ দিন পর কারামুক্ত হলেন মির্জা আব্বাস

আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ বলেন, পল্টন থানার নাশকতার তিন মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর জামিন মঞ্জুর করেছেন আদালত। দুদুর বিরুদ্ধে দায়ের করা ১০ মামলার মধ্যে তিনি ৯ মামলাই জামিন পেয়েছেন। প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় রমনা থানার মামলায় হাইকোর্টে তার জামিন শুনানির জন্য অপেক্ষমাণ। এ মামলায় তিনি জামিন পেলে কারামুক্ত হতে পারবেন।

প্রসঙ্গত, গত বছরের ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয় নেতাকর্মীদের। এ ঘটনায় নানা থানায় বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এরপর গত ৫ নভেম্বর দিবাগত রাত ১২টার পরপর গোয়েন্দা পুলিশ পরিচয়ে ১৫-২০ জনের একটি দল শামসুজ্জামানকে তার বড় বোনের ক্যান্টনমেন্টের বাসা থেকে গ্রেপ্তার করে। পরদিন প্রধান বিচারপতির বাসভবনে হামলা, পুলিশের ওপর হামলা ও পুলিশ সদস্য হত্যার অভিযোগের মামলায় তিনদিনের রিমান্ডে পাঠানোর আদেশ দেন আদালত। রিমান্ড শেষে গত ৯ নভেম্বর তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App