×

রাজনীতি

১১১ দিন পর কারামুক্ত হলেন মির্জা আব্বাস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:০৫ পিএম

১১১ দিন পর কারামুক্ত হলেন মির্জা আব্বাস

ছবি: ভোরের কাগজ

১১১ দিন কারাভোগের পর সব মামলায় জামিন পেয়ে কারামুক্ত হয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা পৌনে ৭টায় কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে কারামুক্ত হন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন তার আইনজীবী মহিউদ্দিন চৌধুরী।

কারাগার থেকে বেড়িয়ে নেতা-কর্মীদের হাত তুলে অভিবাদন জানিয়ে মির্জা আব্বাস বলেন, ‘‘ আমাদের গণতন্ত্র ফেরানোর মুক্তির আন্দোলন চলবে। কারাগারে চিকিৎসার প্রতুলতার কারণে নেতা-কর্মীরা অসুস্থ হয়ে পড়েছে অভিযোগ করে তাদের সুচিকিৎসার দাবি জানান তিনি।

মির্জা আব্বাসের আইনজীবী মহিউদ্দিন চৌধুরী জানান, সব কয়েকটি মামলায় জামিন হওয়ার পর বিকেলে জামিননামা কারাগারে পোঁছানোর পরেই মির্জা আব্বাস মুক্তি পান।

এদিকে মির্জা আব্বাসের কারামুক্ত হয়ার বিষয়টি নিশ্চিত করে জেলার মাহবুবুল ইসলাম জানান, বিএনপির নেতা মির্জা আব্বাসের জামিননামা কারাগারে পৌঁছানোর পর নিয়ম অনুযায়ী তাকে মুক্তি দেয়া হয়েছে।

কারাগার থেকে মির্জা আব্বাসের মুক্তির সময়ে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও মির্জা আব্বাসের সহধর্মিনী আফরোজা আব্বাস, ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরী উপস্থিত ছিলেন।

এর আগে, ঢাকা রেলওয়ে থানার এক মামলায় একই দিন (সোমবার) জামিন পান মির্জা আব্বাস। এতে গত ২৮ অক্টোবরকে কেন্দ্র করে মির্জা আব্বাসের বিরুদ্ধে হওয়া ১১ মামলার সবগুলোতে জামিন পেলেন তিনি। তাই মির্জা আব্বাসের কারামুক্তিতে কোনো বাধা নেই বলে জানিয়েছিলেন তার আইনজীবী মহিউদ্দিন চৌধুরী।

উল্লেখ্য, গত বছরের ৩১ অক্টোবর রাতে ঢাকার শহীদবাগ থেকে মির্জা আব্বাসে গ্রেপ্তার করা হয় এবং ১ নভেম্বর আদালত তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে ৫ নভেম্বর থেকে মির্জা আব্বাস কারাগারেই ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App