×

জাতীয়

এসএসসি পরীক্ষার্থীদের জন্য কুইক রেসপন্স টিম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৫২ পিএম

এসএসসি পরীক্ষার্থীদের জন্য কুইক রেসপন্স টিম

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি)  অতিরিক্ত কমিশনার (ট্র্যাফিক) মো. মুনিবুর রহমান বলেছেন, আসন্ন মাধ্যমিক (এসএসসি) ও দাখিল পরীক্ষার পরীক্ষার্থীদের যেকোনো অসুবিধা মোকাবিলা করতে ট্র্যাফিক বিভাগের পক্ষ থেকে গঠিত কুইক রেসপন্স টিম (কিউআরটি) কাজ করবে । এছাড়াও পরীক্ষার্থীদের সঙ্গে আগত অভিভাবকরা যাতে পরীক্ষাকেন্দ্রের সামনের সড়কে দাঁড়িয়ে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির কারণ না হন তার জন্য ফুটপাতে দাঁড়াতে অনুরোধ করা হলো। 

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) রাজধানীর মিন্টু রোডের  ডিএমপি মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স সেন্টারে ট্র্যাফিক বিভাগের আয়োজিত 'এসএসসি পরীক্ষা ২০২৪ উপলক্ষ্যে সুষ্ঠু ট্র্যাফিক ব্যবস্থাপনা' সংক্রান্ত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান তিনি।

অতিরিক্ত কমিশনার মুনিবুর রহমান বলেন, আসন্ন এসএসসি-দাখিল-ভোকেশনাল পরীক্ষা নির্বিঘ্ন করার লক্ষ্যে ডিএমপি  ট্রাফিকের পক্ষ থেকে বেশ কিছু পরিকল্পনা নেয়া হয়েছে। পরীক্ষার্থীদের যেকোনো অসুবিধা মোকাবিলা করতে ডিএমপি ট্র্যাফিক বিভাগের প্রতিটি জোন কর্তৃক আলাদা আলাদা কুইক রেসপন্স টিম (কিউআরটি) গঠন করা হবে। এছাড়াও যেকোনো জরুরি প্রয়োজনে জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ ফোন করে সহায়তার আহ্বান জানানো যাবে। এক্ষেত্রে আমরা ট্র্যাফিক বিভাগের পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা দেয়াড় চেষ্টা করব। 

শিক্ষার্থীদের উদ্দেশ্যে বেশকিছু আহ্বান জানিয়ে তিনি বলেন, পরীক্ষার হলে রওনা দেয়াড় আগে অবশ্যই প্রবেশপত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র ও কলম সঙ্গে নেবেন।  পরীক্ষা শুরুর আগের দিন কেন্দ্রের অবস্থানটি ভালো করে জেনে নেয়াসহ বাসা থেকে কোন রুটে যেতে হবে তারও পরিষ্কার ধারণা নেবেন।

পরীক্ষা শুরুর আগে কেন্দ্রে উপস্থিত হওয়ার জন্য পরীক্ষার্থী ও অভিভাবকদের সড়ক-মহাসড়কের যানজটের বিষয়টি মাথায় রেখে পর্যাপ্ত সময় হাতে নিয়ে বাসা থেকে বের হওয়ার জন্য অনুরোধও জানান তিনি।

অতিরিক্ত পুলিশ কমিশনার মুনিবুর রহমান আরও বলেন, কোনো অবস্থাতেই গণপরিবহনে ঝুলে পরীক্ষা কেন্দ্রে আসা-যাওয়া করবেন না। যে সকল পরীক্ষার্থী মোটরসাইকেলে পরীক্ষা কেন্দ্রে যাবেন তারা অবশ্যই নিরাপত্তাজনিত কারণে হেলমেট পরিধান করবেন। পরীক্ষা কেন্দ্রে আগত পরীক্ষার্থীরা যানজট বা কোন অনাকাঙ্ক্ষিত সমস্যার সম্মুখীন হলে কর্তব্যরত ট্র্যাফিক পুলিশের সহযোগিতা নেয়ার জন্য অনুরোধ করা হলো। ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার থেকে বিরত থাকতে হবে, প্রয়োজনে ফুটওভার ব্রিজ ব্যবহার করুন এবং পুলিশের সহায়তা নিন।  রাস্তা পারাপারে জেব্রা ক্রসিং থাকলে ব্যবহার করুন।

এছাড়াও এসময় পরীক্ষা কেন্দ্রের আশেপাশে অযাচিত পার্কিং না করে অভিভাবক-পরীক্ষার্থীদের ব্যবহৃত যানবাহন পরীক্ষা কেন্দ্র থেকে দূরবর্তী নিরাপদ স্থানে পার্কিং করার জন্য অনুরোধ জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App