×

জাতীয়

স্থগিত নওগাঁ-২ আসনে নৌকার শহিদুজ্জামান বিজয়ী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১০:১৬ পিএম

স্থগিত নওগাঁ-২ আসনে নৌকার শহিদুজ্জামান বিজয়ী

ছবি: সংগৃহীত

স্থগিত হওয়া নওগাঁ-২ আসনের অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী শহিদুজ্জামান সরকারকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত এই ভোটে ১২৪ টি কেন্দ্রের ফলাফলে শহিদুজ্জামান সরকার পেয়েছেন ১ লাখ ১৮ হাজার ৯৪১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক প্রতীকে ইঞ্জিনিয়ার আখতারুল আলম পেয়েছেন ৭৪ হাজার ৩৮১ ভোট।

আরো পড়ুন: অপ্রদর্শিত টাকা প্রদর্শনের বিষয়টি আমরা পর্যালোচনা করছি

২৯ ডিসেম্বর এ আসনের স্বতন্ত্র প্রার্থী আমিনুল ইসলাম মারা গেলে নির্বাচন কমিশন ভোট স্থগিত করলে ১২ ফেব্রুয়ারি ভোট গ্রহণের দিন নির্ধারণ করা হয়। এ আসনে মোট ভোটার ছিল ৩ লাখ ৫৬ হাজার ১৩২। মোট ভোট পড়েছে ২ লাখ ৩৩ হাজার ৯১। প্রাপ্ত ভোট অনুসারে ৫৭ শতাংশ ভোট দেয়া হয়েছে এ আসনে।

উল্লেখ্য, ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৯টি আসনের মধ্যে ২২২টিতে জয় পায় আওয়ামী লীগ। স্থগিত নওগাঁ-২ আসনেও নৌকার বিজয়ে আওয়ামী লীগ এই নির্বাচনে মোট ২২৩ টিতে জয় পায়। স্বতন্ত্রদের মধ্যে বিজয়ী হয়েছেন ৬২ জন, যাদের মধ্যে ৫৯ জন আওয়ামী লীগের নেতা। আর জাতীয় পার্টি জয় পেয়েছে ১১টি আসনে। দুটিতে জয় পেয়েছে আওয়ামী লীগের শরিক দল জাসদ ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি এবং একটিতে জয় পেয়েছে কল্যাণ পার্টি। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App