×

জাতীয়

চুরির টাকায় ফ্রিজ কেনে সিএনজি চালক চান্দু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২৪, ০৬:১৮ পিএম

চুরির টাকায় ফ্রিজ কেনে সিএনজি চালক চান্দু

মাদারীপুর জেলার সদর থানাধীন বালিয়া গ্রাম থেকে চাঁন মিয়া খান ওরফে চান্দু (৪৬) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত বুধবার (৩১ জানুয়ারি) অভিযান চালিয়ে তাকে আটক করে বাড্ডা থানা পুলিশ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের বাড্ডা জোনের সহকারী কমিশনার (এসি) রাজন কুমার সাহা বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) ভোরের কাগজকে বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

পুলিশ জানায়, গ্রেপ্তারকৃত ব্যক্তি পেশায় সিএনজি চালক হলেও এক যাত্রীর কাছ থেকে ২৭ ভরি স্বর্ণ ও নগদ সাড়ে ৬ লাখ টাকার একটি ব্যাগ কৌশলে চুরি করে নিয়ে আত্মগোপনে চলে যায়। পরে নগদ টাকা থেকে বাসার জন্য একটি ফ্রিজ কেনে চান্দু। 

বাড্ডা অঞ্চলের এসি রাজন কুমার সাহা জানান, বশির উল্লাহ নামে ৭২ বছর বয়সী এক বৃদ্ধ গত ২৭ জানুয়ারি দুপুর সোয়া ১২টার দিকে কিছু ব্যাগ নিয়ে সিএনজি করে বাড্ডা থানাধীন উত্তর বাড্ডা তেঁতুল তলা, রোড নং-২ এর বাসা নং-১৮ বরুড়া ফাউন্ডেশনের নীচ তলায় লিফটের সামনে এসে নামেন। এ সময় সিএনজি থেকে সব ব্যাগ নামানো হয়। তবে এর মধ্যেই একটি ব্যাগ নিয়ে সিএনজি চালক চান্দু মিয়া দ্রুত চলে যায়। ওই ব্যাগের মধ্যেই প্রায় ২৪ লাখ ৫২ হাজার টাকার মূল্যের ২৭ ভরি ৪ আনা স্বর্ণালংকার, নগদ ৬ লাখ ৭০ হাজার টাকা, স্বর্ণালংকার, পাসপোর্ট ও ব্যাংকের চেক ছিল। পরে এ ব্যক্তি বাড্ডা থানায় মামলা করলে এসআই মো. বেলাল হোসেন তদন্ত শুরু করেন।

আরো পড়ুন: পরোয়ানাভুক্ত যুদ্ধাপরাধী পালিয়ে ছিলেন ছদ্মবেশে 

তিনি বলেন, তদন্তের এক পর্যায় তথ্য প্রযুক্তির মাধ্যমে অভিযুক্তের অবস্থান শনাক্ত করে গত বুধবার অভিযান চালিয়ে চান্দু মিয়াকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে মাদারীপুর জেলার সদর থানাধীন বালিয়া গ্রামে তার বসত ঘর ও ঢাকার গেন্ডারিয়ার বাসা থেকে ২১ ভরি স্বর্ণালংকার, নগদ ৫ লাখ ৮৪ হাজার ৫০০ টাকা ও চোরাই টাকা দিয়ে কেনা একটি ওয়ালটন ফ্রিজ জব্দ করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App