×

জাতীয়

বাংলাদেশিদের ভা‌লোবাসায় আপ্লুত ফিলিস্তিনের মানুষ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:২৪ পিএম

বাংলাদেশিদের ভা‌লোবাসায় আপ্লুত ফিলিস্তিনের মানুষ

ছবি: সংগৃহীত

 ইসরায়েল-ফিলিস্তিন সংঘাত ইস্যুতে বাংলাদেশ সরকারের অবস্থানের প্রশংসা ক‌রে‌ ঢাকায় নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান বলেন, ফিলিস্তিন ইস্যুতে বাংলাদেশ সরকারের ভূমিকায় আমরা সন্তুষ্ট। বাংলাদেশের জনগণের কাছ থেকে সবসময় জোরালো সমর্থন পেয়েছি আমরা।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ডিকাব) আয়োজিত ‘ডিকাব টক’ অনুষ্ঠানে বাংলা‌দেশ সরকা‌রের প্রশংসা ক‌রেন রাষ্ট্রদূত।

রাষ্ট্রদূত রামাদান ব‌লেন, আপনারা ফিলিস্তিনকে সমর্থন করেন, কারণ আপনারা ন্যায়বিচার ও মানবতার পক্ষে। বাংলাদেশের জনগণের কাছ থেকে সবসময় জোরালো সমর্থন পেয়ে আসছি।

রাষ্ট্রদূত বলেন, ফিলিস্তিনের জনগণের অধিকার সবসময় ক্ষুণ্ন করা হচ্ছে। পশ্চিমা দেশের নীতি, পশ্চিমা গণমাধ্যম ইসরায়েলকে সমর্থন দিয়ে আসছে। ফিলিস্তিনের জনগণ, খাদ্য ও নিরাপত্তার অভাববোধ করছে। স্বাধীনতার জন্য লড়াই চালিয়ে যাচ্ছে।

আরো পড়ুন: প্রকাশ্যে ক্ষমা চাইলেন জুকারবার্গ

বাংলাদেশের মানু‌ষের ভা‌লোবাসায় আপ্লুত জা‌নি‌য়ে রাষ্ট্রদূত ব‌লেন, নয় বছর ধরে বাংলাদেশে অবস্থান করছি। এদেশে মানুষের সঙ্গে আমার সম্পর্ক খুব গভীর, তাদের ভালোবাসায় আমি আপ্লুত।

ফিলিস্তিন ইস্যুতে মুস‌লিম বি‌শ্বের ঐক্যের প্রশ্নে রাষ্ট্রদূত বলেন, মুসলিমরা কেন একতাবদ্ধ নয়, এর পেছনে অনেক কারণ আছে। ওআইসি মুসলিম ঐক্যের কথা বললেও তার প্রতিফলন দেখা যাচ্ছে না। ফিলিস্তিন ইস্যু বিশ্বের প্রধান অ্যাজেন্ডা। তবে কেন ৭ অক্টোবরের ঘটনা ঘটল, সেটা বিশ্লেষণ করতে হবে। বিশ্ব ভূমিকা নিলে এই ঘটনা ঘটত না।

গত ৭ অক্টোবরের পর থেকে ইসরায়েল আক্রমণাত্মক হয়ে উঠেছে ব‌লেও অভিযোগ ক‌রেন ফিলিস্তিন রাষ্ট্রদূত।

আইসিজেতে ইসরা‌য়ে‌লের বিরু‌দ্ধে করা মামলা প্রস‌ঙ্গে রাষ্ট্রদূত ব‌লেন, আইসিজেতে দক্ষিণ আফ্রিকার দায়ের করা মামলার রায়ে বলা হয়েছে— ইসরায়েলকে গণহত্যার দায় নিতে হবে। গণহত্যা এখন আদালতে প্রমাণিত হয়েছে। হামাস নয়, বরং পিএলও'র প্রতিনিধিত্ব ক‌রেন ব‌লেও উল্লেখ করেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- ডিকাব প্রেসিডেন্ট নূরুল ইসলাম হাসিব ও সাধারণ সম্পাদক আশিকুর রহমান অপু।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App