×

জাতীয়

সকল প্রকার উন্নয়ন দিয়ে গ্রামকে শহরে রূপান্তর করা হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০২৩, ০৭:৫৬ পিএম

সকল প্রকার উন্নয়ন দিয়ে গ্রামকে শহরে রূপান্তর করা হবে

সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলায় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি। ছবি: ভোরের কাগজ

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন শেখ হাসিনার মতো গ্রামের মানুষের জন্য আর কেউ এত কাজ করেনি। এখন গ্রামে রাস্তাঘাট, ব্রীজ, কালভার্ট, স্কুল-কলেজ, ঘরে ঘরে বিদ্যুৎ, নিরাপদ পানির জন্য টিউবওয়েল, ল্যাট্রিন দেয়া হচ্ছে। মূল কথা হলো সকল প্রকার উন্নয়ন দিয়ে আমরা গ্রামকে শহরে রূপান্তর করবো। গ্রামাঞ্চলের মানুষের উন্নয়নে শেখ হাসিনা খুবই আন্তরিক। সাধারণ মানুষের উন্নয়নের জন্য যত ধরনের উন্নয়ন দরকার আমরা সব করবো। তাই নিজেদের স্বার্থে এই সরকারের সাথেই থাকতে হবে।

শুক্রবার (৮ ডিসেম্বর) বিকেলে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার সাবেক ছাত্রনেতাদের আয়োজনে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত যুবসমাবেশ ও আনন্দর‍্যালী পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে পুরো দেশ এখন উন্নয়নের আলোয় আলোকিত। দেশে এখন কোনো কিছুর অভাব নেই। জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার গ্রামের পিছিয়ে পড়া জনগোষ্ঠীসহ সারা দেশের মানুষের জীবনযাত্রার মানোন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। দেশের এই অভাবনীয় উন্নয়ন দেখে মানুষ খুশি। আগে সব জায়গায় বিদ্যুৎ ছিল না, এখন ঘরে ঘরে বিদ্যুৎ, বিদ্যুতের আলোয় সারা বাংলাদেশ হাসছে।

মন্ত্রী আরও বলেন, আমি আপনাদের সন্তান। আমার কোন চাহিদা নেই। আমি গরীব দুঃখী মেহনতী মানুষের সেবায় নিজেকে বিলিয়ে দিতে চাই। আপনাদের সেবা করাই আমার কাজ। আমি শেখ হাসিনার সাথে কাজ করে বলছি, তিনি হাওরাঞ্চলের মানুষকে ভালোবাসেন। তিনি চান হাওরাঞ্চলের উন্নয়ন হোক৷ তাই হাওরাঞ্চলের মানুষের উন্নয়ন অগ্রযাত্রাকে আরও বেগবান করতে আবার শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে।

যুবসমাবেশে উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিতাংশু শেখর ধর সিতুর সভাপতিত্বে ও জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম শিপনের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন- শান্তিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও পরিকল্পনামন্ত্রীর পুত্র সাদাত মান্নান অভি, সাধারণ সম্পাদক হাসনাত হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, জয়কলস ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত সুজন, শিমুলবাক ইউপি চেয়ারম্যান শাহিনুর রহমান শাহিন, আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল কাইয়ুম, আসাদূর রহমান আসাদ, যুগ্ম সম্পাদক মোস্তফা মিয়া, দপ্তর সম্পাদক সেলিম রেজা, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক মনসুর আলম সুজন, সাবেক সভাপতি রয়েল আহমদ, সাধারণ সম্পাদক ইমরান হোসেন তালুকদার, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি দিলন আহমদ ও সাবেক যুগ্ম সম্পাদক জাহিদুল ইসলাম প্রমুখ৷

এর আগে যুব সমাবেশ উপলক্ষে একটি আনন্দ র‍্যালী শান্তিগঞ্জ বাজার থেকে শুরু হয়ে স্লোগানে স্লোগানে উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আলোচনা সভায় এসে মিলিত হয়৷

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App