×

জাতীয়

ঢাকার রাস্তায় বিজিবির বিশেষায়িত ‌‘র‍্যাট’ বাহিনীর টহল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ অক্টোবর ২০২৩, ১০:১৮ এএম

ঢাকার রাস্তায় বিজিবির বিশেষায়িত ‌‘র‍্যাট’ বাহিনীর টহল

ছবি: ভোরের কাগজ

ঢাকার রাস্তায় বিজিবির বিশেষায়িত ‌‘র‍্যাট’ বাহিনীর টহল

ছবি: ভোরের কাগজ

ঢাকার রাস্তায় বিজিবির বিশেষায়িত ‌‘র‍্যাট’ বাহিনীর টহল

ছবি: ভোরের কাগজ

সরকারের পদত্যাগ দাবিতে বিএনপি-জামায়াত ও বিরোধী দলগুলোর দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচিতে ঢাকার সড়কে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকালে রাজধানীর ধানমন্ডি, সায়েন্সল্যাব, নিউ মার্কেট, হাতিরপুল, মগবাজার, মিন্টু রোড, রমনা, কাকরাইল, হাইকোর্ট এবং সচিবালয় এলাকায় তাদের টহল দিতে দেখা গেছে।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম জানান, রাত থেকে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে গুরুত্বপূর্ণ মহাসড়কে বিজিবি টহল দিচ্ছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সারা দেশে প্রয়োজনীয় সংখ্যক বিজিবি মোতায়েন করা হয়েছে। ঢাকায় বিজিবির বিশেষায়িত বিজিবি-র‍্যাপিড অ্যাকশন টিমের (র‍্যাট) সদস্যরা টহল দেন।

[caption id="attachment_473317" align="aligncenter" width="1156"] ছবি: ভোরের কাগজ[/caption]

র‍্যাটের সদস্যদের ঢাকার সচিবালয় এলাকায় মোটরসাইকেল নিয়ে টহল দিতে দেখা গেছে।

বিজিবি জানায়, চলাচল বা পণ্য পরিবহনে কোথাও বাধা দেয়া হলে অথবা বিশৃঙ্খলা ঠেকাতে কাজ করবে তারা। বিশেষ করে মহাসড়ক ও রেলপথের নিরাপত্তায় বাড়তি নজর দেয়া হয়েছে।

সরকারের পদত্যাগ দাবিতে বিএনপি-জামায়াত ও বিরোধী দলগুলোর দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি শুরু হয়েছে সকাল ৬টা থেকে। তিনদিনের এ অবরোধ কর্মসূচি চলবে ২ নভেম্বর (বৃহস্পতিবার) পর্যন্ত।

[caption id="attachment_473319" align="alignnone" width="1156"] ছবি: ভোরের কাগজ[/caption]

শনিবারের মহাসমাবেশ পণ্ড এবং সেখানে পুলিশি হামলার প্রতিবাদে রবিবার (২৯ অক্টোবর) সারা দেশে বিএনপির ডাকা সকাল-সন্ধ্যার হরতাল পালিত হয়েছে। এরপর রবিবার সন্ধ্যা সাড়ে ৬টায় এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ঘোষণা করেন, ৩১ অক্টোবর (মঙ্গলবার) থেকে ২ নভেম্বর পর্যন্ত টানা অবরোধ পালন করবে বিএনপি ও এর শরিক গণতন্ত্র মঞ্চ।

তবে সংবাদপত্রের গাড়ি, অ্যাম্বুলেন্স, অক্সিজেন সিলিন্ডার গাড়ি ও জরুরি ঔষধ পরিবহন অবরোধ কর্মসূচির আওতামুক্ত থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App